Home / খেলাধুলা / মুস্তাফিজকে প্রশংসায় ভাসালেন রমিজ রাজা
মুস্তাফিজকে প্রশংসায় ভাসালেন রমিজ রাজা

মুস্তাফিজকে প্রশংসায় ভাসালেন রমিজ রাজা

রমিজ রাজার বাংলাদেশ বিদ্বেষের কথা সবারই জানা। মাশরাফির দলের অসাধারণ সাফল্য নিয়েও বিদ্রূপ করতে পিছপা হননি পাকিস্তানের সাবেক ওপেনার। সেই রমিজ রাজাই এখন একজন বাংলাদেশি ক্রিকেটারের প্রশংসায় পঞ্চমুখ।

আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে মুস্তাফিজুর রহমানের বোলিং খুব কাছ থেকে দেখতে পারছেন তিনি। আর তা দেখে তাঁর উপলব্ধি, সীমিত ওভারের ক্রিকেটে হায়দরাবাদ সানরাইজার্সের ‘ফিজ’ একজন অসাধারণ পেসার।
আইপিএলে প্রথমবারের মতো ফাইনালে ওঠা হায়দরাবাদের সাফল্যের পেছনে মুস্তাফিজের বিশাল অবদান। ১৫ ম্যাচে ১৬ উইকেট নেওয়াই শুধু নয়, তাঁর ইকোনমি রেটও দুর্দান্ত।

পুরো টুর্নামেন্টে নিখুঁত লাইন-লেন্থে বোলিং করে ওভারপ্রতি মাত্র ৬.৭৩ রান দিয়েছেন বাংলাদেশের কাটার-মাস্টার। আইপিএলে ‘ফিজ’-এর কাটার, ইয়র্কার, স্লোয়ার বুঝতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে বিশ্বসেরা ব্যাটসম্যানদের।

ওয়াসিম আকরাম, মুত্তিয়া মুরালিধরনের মতো কিংবদন্তি বোলাররা মুস্তাফিজের প্রশংসা করেছেন উচ্চকণ্ঠে। এবার রমিজ রাজাও যোগ দিলেন সেই দলে। ভারতের ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে তিনি বলেছেন, ‘টেস্ট ক্রিকেটে জেমস অ্যান্ডারসন আর ডেল স্টেইন খুবই ভালো বোলার। তবে এই মুহূর্তে সীমিত ওভারে মুস্তাফিজই সেরা পেসার।’

মুস্তাফিজ-বন্দনায় মেতে উঠেছেন মনোজ প্রভাকরও। ভারতের সাবেক অলরাউন্ডার এখন আফগানিস্তানের বোলিং কোচ।

মুস্তাফিজকে নিয়ে তাঁর প্রশস্তি অন্যদের চেয়ে একটু বেশিই, ‘এতে কোনো সন্দেহ নেই যে এই মুহূর্তে মুস্তাফিজই সেরা বোলার। শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাও একসময় খুব ভালো ইয়র্কার করতে পারত। কিন্তু এখন মুস্তাফিজ নিজের সেরা ফর্মে আছে। তার কাটারগুলো খুবই দ্রুত। তার বোলিংয়ে অনেক বৈচিত্র্যও আছে। সেই বলগুলো সে একই গতিতে করতে পারে।’(সমেয়ের কন্ঠস্বর)

নিউজ ডেস্ক : আপডেট ৬:২৯ পিএম, ২৯ মে ২০১৬, রোববার

এইউ

Leave a Reply