Home / আন্তর্জাতিক / মুসলিমদের হেনস্তা না করতে ট্রাম্পের কড়া হুঁশিয়ারি
মুসলিমদের হেনস্তা না করতে ট্রাম্পের কড়া হুঁশিয়ারি

মুসলিমদের হেনস্তা না করতে ট্রাম্পের কড়া হুঁশিয়ারি

যুক্তরাষ্ট্রে মুসলিমদের হেনস্তা করার ঘটনায় সমর্থকদের উদ্দেশে কড়া হুঁশিয়ারি দিয়েছেন যুক্তরাষ্ট্রে নির্বাচিত নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একই সাথে তিনি কালো, ল্যাতিন ও অন্যান্য সংখ্যালঘুর ওপর হামলা বন্ধের আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, আমি বলব এটা বন্ধ করুন। এটা ভয়াবহ। আমি এই দেশটিকে ঐক্যবদ্ধ করতে চাই। শুক্রবার রেকর্ড করা নিউজ ম্যাগাজিন সিক্সটি মিনিটস-এর সাথে এক সাক্ষাৎকারে এ কথা বলেন ট্রাম্প। ডোনাল্ড ট্রাম্পের জয়ের পর থেকে মার্কিন মুলুকে মুসলিমদের হেনস্তা করার চেষ্টা চলছে বলে অভিযোগ ওঠে।

শুধু তাই নয়, আমেরিকায় বসবাসকারী মুসলিমরা ভয়ে রয়েছেন বলেও সোস্যাল সাইটে তুমুল জল্পনা শুরু হয়।

বিরোধীরা যাতে কোনোভাবেই বর্ণবিদ্বেষী এবং ধর্মবিদ্বেষী না বলতে পারে, তার জন্য এবার নিজে সক্রিয় হলেন ডোনাল্ড ট্রাম্প। সমর্থকদের উদ্দেশে কড়া বার্তা দেন, তারা যাতে কোনোভাবেই মার্কিন মুলুকে বসবাস কারী সংখ্যালঘুদের উত্ত্যক্ত না করেন।

তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রে বসবাসকারী মুসলিম এবং বেশ কিছু সংখ্যালঘু মানুষকে উত্ত্যক্ত করা হয়েছে বলে শোনা যাচ্ছে। এর জন্য আমি দুঃখিত। সমর্থকদের বলছি, এগুলো বন্ধ করুন।’

তবে এর পাশপাশি তিনি আরো দাবি করেন, সংখ্যালঘুদের যে উত্ত্যক্ত করা হচ্ছে, তার দু-একটি ঘটনার কথা কানে এসেছে; কিন্তু যা-ই হোক না কেন, এগুলো বন্ধ হওয়া উচিত। সেই সাথে ডোনাল্ড ট্রাম্প সবাইকে একসাথে নিয়ে আমেরিকাকে শক্তিশালী রাষ্ট্রে পরিণত করার ডাকও দিয়েছেন।

Leave a Reply