চাঁদপুর

মুজিববর্ষে ১০ হাজার কিমি নদী ড্রেজিং হবে : চাঁদপুরে বিআইডাব্লিটিএ পরিচালক

বাংলাদেশ আভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিটিএ) পরিচালক (পরিচালনা পরিকল্পনা) মো. দেলোয়ার হোসেন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে দেশের গুরুত্বপূর্ণ এলাকার ১০ হাজার কিলোমিটার ড্রেজিং করে নদী উদ্ধার করা হবে। আর এই কাজটি বুজিবর্ষের মধ্যেই শুরু হবে।

২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেল ৩টায় উদ্ধারকারী জাহাজ নির্ভীকে চাঁদপুর মেঘনা নদী এলাকায় ডুবুরী/উদ্ধারকারীদের বার্ষিক মহড়ার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার বিআইডাব্লিউটি-এর সক্ষমতা বৃদ্ধির জন্য অনেক পরিকল্পনা গ্রহণ করেছেন। এসব পরিকল্পনা বাস্তবায়ন হলে আমরা দূর্যোগপূর্ণ অবস্থাসহ উদ্ধার কার্যক্রমগুলো সঠিকভাবে পরিচালনা করতে সক্ষম হবো। এছাড়াও উদ্ধার কার্যক্রমে সংশ্লিষ্ট সংস্থাগুলোকে আমরা একত্র করে সমন্বয় করতে পেরেছি যা আমাদের জন্য অনেক ভালো একটি দিক।

পরে তিনি উদ্ধারকারী জাহাজ নির্ভীকের বিভিন্ন অংশ ও যন্ত্রপাতি পরিদর্শন করেন এবং এসব যন্ত্রপাতির কার্যকারিতা সম্পর্কে অবগত হন।

এ সময় বিআইডাব্লিউটিএর পরিচালক মো. শাহজাহানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। আরো পড়ুন- সড়কে-মহাসড়কে যানজট কমাতে ১০ হাজার কি.মি. নদী খননের পরিকল্পনা

করেসপন্ডেন্ট, ২৫ ফেব্রুয়ারি ২০২০

Share