Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / মুক্তিযোদ্ধা আ. রবকে চেয়ারম্যান দেখতে চায় দ্বাদশ গ্রাম ইউনিয়নবাসী

মুক্তিযোদ্ধা আ. রবকে চেয়ারম্যান দেখতে চায় দ্বাদশ গ্রাম ইউনিয়নবাসী

চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার ১২নং দ্বাদশ গ্রাম ইউনিয়নের বীর মুক্তিযুদ্ধা আব্দুর রব বিএসসিকে ইউনিয়নবাসী চেয়ারম্যান হিসাবে দেখতে চায়। উপজেলার নতুনভাবে গঠিত দ্বাদশ গ্রাম ইউনিয়নটিতে উন্নয়নের ছোঁয়া পেতে আসছে ইউপি নির্বাচনে এলাকাবাসী একজন সৎ ও যোগ্য প্রার্থী হিসেবে তার নামটি শোনা যাচ্ছে।

আব্দুর রব মিয়া ইউনিয়নের ইছাপুরা গ্রামের এক মুসলিম পরিবারের সন্তান। বর্তমানে তিনি চাঁদপুর জেলা আওয়ামী মুক্তিযোদ্ধালীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব রয়েছেন। তার পারিবারিক বর্ণনায় দেখা যায়, প্রথম সন্তান আ. কাদের শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার নির্বাহী কর্মকর্তা ও তার পুত্রবধূ শারমীন সুলতানা সিলেট মৌলভী বাজার উপজেলার ভূমি কর্মকর্তা। ২য় সন্তান সৌদি প্রবাসী, ৩য় সন্তান ইঞ্জি. বিল্লাল হোসেন রিপন একটি আইটি প্রতিষ্ঠানে কর্মরত। এছাড়াও বাকী ৩ ছেলে একজন আইনজীবী, আরেকজন ডাক্তার এবং সর্বশেষ জন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরতছ।

আ. রব মিয়া দীর্ঘদিন শিক্ষাগত পেশায় নিয়োজিত থাকার পর অবসরগ্রহণ করেন। এরপর তিনি ২০১৫ সালে তার এলাকার টেকের বাজারে বাবার নামে আনোয়ার আলী মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ স্থাপন করে আশেপাশের গ্রামগুলোতে শিক্ষার আলো স্থাপন করে নজির সৃষ্টি করেন। তৎকালীন ১৯৭১ সনে বঙ্গবন্ধুর ডাকে ভারত পাড়ি দিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। তার পর ১৯৭২ সনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদেও কেন্দ্রীয় কমিটির সেক্রেটারীর দায়িত্ব পালন করেন। ১৯৭৩ থেকে ৭৯ পর্যন্ত হাজীগঞ্জ থানা মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি ও পরে থানা কমান্ডার হিসেবে নিয়োজিত ছিলেন। গণতান্ত্রিক প্রক্রিয়ায় মেজর অব. রফিকুল ইসলামের নির্বাচনী দায়িত্বে পালন করে বর্তমান পর্যন্ত আওয়ামীলীগ অনুসারী কর্মকান্ডে নিজেকে এলাকাবাসীর উন্নয়নের লক্ষ্যে কাজ করে আসছেন।

আসছে মার্চ মাসে ইউপি নির্বাচন উপলক্ষে দ্বাদশ গ্রাম ইউনিয়নে আওয়ামীলীগ ও বিএনপির অন্যান্য ইউনিয়নের তুলনায় এ ইউনিয়নে প্রার্থী কমই শুনা যাচ্ছে। তবে দলমত নির্ভীশেষে এ ইউনিয়নের সাধারণ ভোটারদের মুখে এখন পর্যন্ত বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আব্দুর রব বিএসসির নামই শুনা যাচ্ছে।
ইউনিয়নের কয়েকটি গ্রামের মত ইছাপুরা গ্রামের মফিজুল ইসলাম, আহসান, মনির হোসেনসহ স্থানীয় বাসিন্দাদের সাথে আলাপ করলে তারাও এ ইউনিয়নের যোগ্য প্রার্থী হিসেবে আ. রবের নাম নিয়েছেন।

এ বিষয়ে আ. রব বিএসসি বলেন, আমি এলাকাবাসীর ইচ্ছায় নির্বাচন করতে চাই। নির্বাচিত হলে আমার লক্ষ্যই থাকবে এলাকার উন্নয়নমূলক কাজে নিয়োজিত থাকা।

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৮:৩৯ পিএম, ২৪ জানুয়ারি ২০১৬, রোববার

এমআরআর