Home / চাঁদপুর / মুক্তিযুদ্ধ স্মৃতি সংরক্ষণ পরিষদে সংবর্ধনা ও পুরস্কার বিতরণ
IMG_20180412_180652

মুক্তিযুদ্ধ স্মৃতি সংরক্ষণ পরিষদে সংবর্ধনা ও পুরস্কার বিতরণ

চাঁদপুরে মুক্তিযুদ্ধ স্মৃতি সংরক্ষণ পরিষদের আয়োজনে বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা ও শ্রেণীমেধার পুরস্কার বিতরণ বৃহস্পতিবার (১২ এপ্রিল) বিকেলে চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

‘মুক্তিযুদ্ধের চেতনায় প্রজন্মদের গড়ে তুলবো’ এই শ্লোগনে আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

তিনি তাঁর বক্তব্যে বলেন, আমরা আজকে যে সুন্দর-শ্যামল একটি দেশ পেয়েছি, তা সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারনে। দীর্ঘ আন্দোলন-সংগ্রাম করে জাতির পিতার নেতৃত্বে একটি সুখি-সমৃদ্ধদেশ পেয়েছি। বাঙালী জাতি দীর্ঘ ৯ মাস লড়াই করে একটি স্বাধীন পতাকা ছিনিয়ে এনেছি। স্বাধীনতা ছিলো মানুষের জন্য একটি কঠিন পরীক্ষা। আর তার সফলতা অর্জন করা সম্ভব হয়েছে জতির পিতার কারনে।

চাঁদপুর ছিলো স্বাধীনতার জন্য একটি পবিত্র স্থান। এখান থেকে অনেক বীর স্বাধীনতার পক্ষে যুদ্ধ করেছে। আমরা তাদের বিন¤্র শ্রদ্ধা জানাই।

তিনি আরো বলেন, আজকে এই দেশ যে ভাবে উন্নয়নের পথে অগ্রশর হচ্ছে, আমরা এই দেশটাকে নতুন প্রজন্মদের কাছে রেখে যেতে চাই। তারা এই দেশটাকে মুক্তিযুদ্ধের চেতনায় ধারন করে এগিয়ে নিয়ে যাবে। নতুন প্রজন্মদের বঙ্গবন্ধু এবং মুক্তযুদ্ধকে অন্তরে লালন-পালন করে বঙ্গবন্ধুর সোনার বাংরা প্রতিষ্ঠিত করতে হবে। এই দেশটা সবার। সকলে মিলে মিশে একত্রিত হয়ে স্বাধীনতা বিরোধীদের রুখে দিতে কাজ করবো। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে ওই স্বাধীনতা বিরোধীদের রুখে দিতে হলে জননেত্রী শেখ হাসিনার জন্য লড়াই করতে হবে।

মুক্তিযুদ্ধ স্মৃতি সংরক্ষণ পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা বাসুদেব মজুমদারের সভাপতিত্বে এবং উদিচি শিল্পী গোষ্ঠির সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর ও বিতার্কিক রতন মিজির যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টি চাঁদপুর জেলা শাখার সভাপতি কমরেড মনীষা চক্রবর্তী, জেলা গণফোরামের সভাপতি অ্যাড. সেলিম আকবর, বাংলার মুখ চাঁদপুর জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা অজিত কুমার সাহা, জেলা পরিষদের সদস্য মো. নুরুল ইসলাম পাটওয়ারী, জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, আইনজীবী অ্যাড. বুলবুল আহসান, ব্যবসায়ী গোপাল সাহা। আলোচনা সভা শেষে ১শ’৫০ জন শিক্ষার্থীদের মাঝে সংবর্ধনা ও পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিবেদক- শরীফুল ইসলাম