Home / লাইফস্টাইল / মাসে কতো বার যৌনমিলন করা উচিত : মিলনের আগে যা করতে মানা
মাসে কতো বার যৌনমিলন করা উচিত : মিলনের আগে যা করতে মানা

মাসে কতো বার যৌনমিলন করা উচিত : মিলনের আগে যা করতে মানা

‎Friday, ‎May ‎01, ‎2015  11:18:49 PM

Updated : ‎Friday, ‎May ‎15, ‎2015  12:34:53 PM

লাইফস্টাইল প্রতিবেদক :

যৌন মিলনের আগে মাদক না নিলে শারীরিকভাবে উত্তেজিত হন না অথবা অনেকেই মাদক গ্রহণ করার পর যৌন মিলনে আগ্রহী হয়ে থাকেন, এটি কি কোনো অসুস্থতা?

বিশেষজ্ঞরা বলছেন, এটি অবশ্যই একটি অসুস্থতার লক্ষণ। মাদক যারা নেন তারা মানসিকভাবে অসুস্থ হন আর তা যদি হয় শারীরিক মিলনের জন্য তাহলে তো কোনও কথাই নাই। মাদক নিলে মানুষের শরীর উত্তেজিত হয়ে ওঠে এবং সেই সময়ে যৌন মিলনের ইচ্ছা বেড়ে যায়। এমতাবস্থায় কখনই শারীরিক মিলন করা উচিত না। কেননা দেখা যায় যে, এই মিলনের ফলে গর্ভে সন্তান এলে সেই সন্তান নানা রকমের শারীরিক সমস্যায় ভুগতে পারে।

তাছাড়া অনেকসময় দেখা যায় যে মাদক না নিলে শারীরিক মিলন অনেকেই ঠিকভাবে করতে পারেন না কারণ তাদের শরীর উত্তেজিত হয় না। এই ধরনের সমস্যা হলে অবশ্যই কোনও বিশেষজ্ঞের পরামর্শ নিতে হবে। কারণ এটি একটি অসুস্থতার লক্ষণ। যৌন মিলন স্বাভাবিক সুস্থ শরীরে করা উচিত এভাবে অসুস্থ মস্তিষ্ক এবং অসুস্থ শরীরে করা উচিত নয়।

এক মাসে কতো বার যৌনমিলন করা উচিত

মাসে ১১ বার যৌনমিলন খুশি রাখবে নব বিবাহিতদের। সাইকোথেরাপিস্ট এম গ্যারি নিউম্যানের গবেষনায় উঠে এসেছে এমনটাই তথ্য। তার গবেষনায় উঠে এসেছে নব বিবাহিত দম্পতিরা সাধারণত মাসে ৩ থেকে ৪ বার মিলিত হন। কিন্তু, যদি অন্তত পক্ষে ১১ বার মিলিত হওয়া যায় এক মাসে তবে নব বিবাহিত মহিলারা মানসিক ভাবে সুস্থ থাকেন।

নিউম্যান জানাচ্ছে, বিয়ের প্রথম দুই বছরে অন্তত দম্পতিদের একটু বেশি বার মিলিত হওয়া উচিত্‍। তাতে সম্পর্কে অন্তরঙ্গতা ও উত্তেজনা বজায় থাকে। বেশ কিছু নব বিবাহিত অথচ অসুখী দম্পতিদের ওপর সমীক্ষা চালিয়ে দেখেছেন কম বার যৌনমিলনের ফলে তাদের জীবনে মানসিক চাপ, আর্থিক চিন্তা, অনিদ্রার মত সমস্যা বেড়েছে। মোট ৪০০ জন মহিলা সুখী ও অসুখী এই দুই ভাগে ভাগ করে সমীক্ষা চালান নিউম্যান। তার নতুন রিকনেক্ট টু লভ ইনটেনসিভ প্রোগ্রামে দিনভর দম্পতিদের কাউন্সেলিং করেন নিউম্যান। সেই প্রোগ্রামেই স্বামী, স্ত্রী উভয়কেই কোনওরকম ভার্চুয়াল সম্পর্ক বা অনলাইন বন্ধুত্বে যেতে বারণ করেন নিউম্যান।

কেন ভার্চুয়াল সম্পর্ক বৈবাহিক জীবনের ক্ষতি করতে পারে তা নিজের ইমোশনাল আইডেন্টিটি: হাউ টু অ্যাফেয়ার-প্রুফ ইয়োর ম্যারেজ অ্যান্ড টেন আদার সিক্রেটস টু আ গ্রে রিলেশনশিপ বইতে ব্যক্ত করেছেন নিউম্যান।

বিয়ের এক বছর পর আমার হাজবেন্ডের সাথে প্রথম দেখা হতে যাচ্ছে, এমতাবস্থায় আমার কী করা উচিত?

এক বছর আগে আমার হাজবেন্ড বিদেশে থাকায় আমাদের ফোনে বিয়ে হয়েছিল। এখন এক বছর পর তিনি বিদেশ থেকে আমার কাছে আসছেন। আমি অনেক টেনশনে আছি। বুঝতে পারছি না কীভাবে হাজবেন্ডকে আপন করে নিব। কেননা আমি আমার হাজবেন্ডকে আগে কখনও দেখি নাই তাই অপরিচিত একজনের সাথে প্রথমবার দেখব, তার সাথে থাকব বিষয়গুলোকে কেমন যেন মেনে নিতে পারছি না। খুব দুশ্চিন্তা হচ্ছে। যদিও তার সাথে আমার ফোনে প্রায়ই কথা হয়ে থাকে। তারপরও কেমন যেন ভয় ভয় করছে। এমতা্বস্থায় আমার কী করা উচিত?

মেয়েদের জন্য এটি খুবই সাধারণ একটি সমস্যা। স্বামীর সাথে শারীরিক মিলনের আগে প্রতিটি নারীই এক ধরনের মানসিক সমস্যায় ভুগে থাকেন। এন কারণটা হল তারা তো কখনই এর আগে শারীরিক মিলন করেননি। ফলে তারা চিন্তা করে থাকেন জীবনে প্রথম হতে যাওয়া এই বিপজ্জনক মুহূর্তটি সম্পর্কে।

আসলে এতে চিন্তিত হওয়ার তেমন কোনো কারণ নেই। এটা খুবই স্বাভাবিক একটি প্রক্রিয়া। আপনার স্বামীই আপনাকে এই বিষয়ে সাহায্য করে থাকবেন। আপনি শুধু তাকে কীভাবে আপন করে নিতে পারেন সেই বিষয়ে ভাবুন এবং নিজেকে মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত করে তুলুন। ধন্যবাদ

এমআরআর/2015

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে ক্লিক করে লাইক দিন :

 https://www.facebook.com/chandpurtimesonline/likes