Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / মিড ডে মিল : চাঁদপুর ঘরুয়া সপ্রাবিতে টিফিন বক্স বিতরণ
মিড ডে মিল : চাঁদপুর ঘরুয়া সপ্রাবিতে টিফিন বক্স বিতরণ

মিড ডে মিল : চাঁদপুর ঘরুয়া সপ্রাবিতে টিফিন বক্স বিতরণ

মিড ডে মিল প্রোগ্রামের অংশ হিসেবে চাঁদপুর সদররের লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন ৮৮নং ঘরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মঙ্গলবার (১ নভেম্বর) বুধবার দুপুরে টিফিন বক্স বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার শামসুন্নাহার।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ‘বর্তমান সরকার সুস্থ্য, সুন্দর এবং মেধা সম্পন্ন ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তুলতে প্রত্যেক বিদ্যালয়ে মিড ডে মিল প্রোগ্রাম চালু করেছে। এই প্রোগামের মাধ্যমে অত্র এলাকার বিত্তশালীদের অর্থায়নে শিক্ষার্থীদের মাঝে বিনামূলে টিফিন বক্স বিতরণ করা হচ্ছে। আমি এ উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি এবং যারা এখানে সহযোগিতা করছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’
তিনি আরো বলেন, ‘সরকার চিন্তা করেছে কোমলমতি এ শিক্ষার্থীরা যদি ক্লাস চলাকালিন সময়ে অভুক্ত না থাকে এবং তারা অপুষ্টিতে না ভোগে। তবেই আমরা ভবিষ্যৎতে মেধা সম্পন্ন জাতি পবো। যে জাতি আমাদের আগামি দিনের নেতৃত্ব দিবে।’

এ বিষয়ে বিদ্যালয়ের শিক্ষকদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘আপনারা নজর রাখবেন যাতে আজকের পর থেকে একজন শিক্ষার্থীও টিফিন বক্স ছাড়া বিদ্যালয়ে না আসে। যদি কোনো শিক্ষার্থী টিফিন বক্স ছাড়া আসে তবে তার বাবা মায়ের সাথে আলোচনা করবেন।’

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, ‘শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে টিফিন বক্স বিতরণ একটি ভালো উদ্যোগ। আমি এই উদ্যোগকে স্বাগত জানাই। বিদ্যালয় হলো ছোট্ট সোনামনিদের সবচেয়ে আকর্ষণীয় জায়গা। এখান থেকে তারা শিক্ষা লাভ করে। তাই প্রত্যেক শিক্ষা-প্রতিষ্ঠানের পরিবেশ সুন্দর এবং পরিচ্ছন্ন রাখতে হবে।’

তিনি আরো বলেন, শিক্ষার্থীদেরকে পড়া লেখার পাশাপাশি খেলা-ধুলার পরিবেশ সৃষ্টি করে দিতে হবে। শিক্ষার্থীদের শুধুমাত্র মুখস্থ বিদ্যা শিখালেই হবে না, তাদের নৈতিক শিক্ষা দিতে হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি লায়ন মো. মফিজুল ইসলাম খান সেলিমের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ওমর ফারুক আখন্দের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, সহকারি জেলা প্রথামিক শিক্ষা অফিসার মো. কবির উদ্দিন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান, লক্ষ্মীপুর মডেল ইউপির চেয়াম্যান সেলিম খান।

এসময় বিদ্যালয়ে সহকারি শিক্ষক মাকসুদুন্নাহার, বাবলী ভৌমিক, সুমি সাহা ও গাজী সুলতান আহমেদ সহ বিদ্যালয় পরিচালনা কমিটির অন্যানন্য সদস্য, অবিভাবক ও কোমলমতি শিক্ষার্থীবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত , বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি লায়ন মো. মফিজুল ইসলাম খান সেলিমের ব্যাক্তিগত অর্থায়নে শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ করা হয়।

মিড ডে মিল : চাঁদপুর ঘরুয়া সপ্রাবিতে টিফিন বক্স বিতরণ

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply