Home / উপজেলা সংবাদ / হাইমচর / মা ইলিশ রক্ষায় হাইমচর উপজেলা পরিষদের র‌্যালি
মা ইলিশ রক্ষায় হাইমচর উপজেলা পরিষদের র‌্যালি

মা ইলিশ রক্ষায় হাইমচর উপজেলা পরিষদের র‌্যালি

চাঁদপুর জেলার হাইমচরে মেঘনা নদীতে ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত মা’ইলিশ নিধন অভিযানে উপজেলা পরিষদ ও হাইমচর মৎস্য অফিস আয়োজিত জেলেদের ও জনসচেতনতা বৃদ্ধিতে সোমবার (১০ অক্টোবর) সকাল ৯টায় নৌ-র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

হাইমচর উপজেলা পরিষদ থেকে র‌্যালি সহকারে কাটাখালি মাছ ঘাট থেকে নৌ-যোগে তেলির মোড়,হাইমচর বাজার ও চরভৈরবী মাছ ঘাটে র‌্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.নুর হোসনে পাটওয়ারী বলেন,

ইলিশ আমাদের জাতীয় সম্পদ। এ সম্পদ আমাদেরকেই রক্ষা করতে হবে। ইলিশ সম্পদ রক্ষার্থে প্রয়োজনে আমরা সবাই একত্রিত হয়ে নদী পাহারা দিব। যাতে করে কোন অসাধু জেলে হাইমচরের ত্রী সীমানায় অভিযান চলাকালীন সময়ে মাছ ধরার উদ্দেশ্যে জাল না ফেলতে পারে। ইলিশ মাছ নিধন করাতো দুরের কথা নদীতে জাল ফেলার পরিকল্পনা করলেই তাকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। একটি ইলিশ ২০লক্ষ ডিম ছাড়ে যদি আমরা ইলিশ রক্ষা করতে সক্ষম হই তাহলে আগামী বছর কোন জেলেই অসহায় থাকবে না। তাই আমাদের সকলকে ঐক্য বদ্ধ হয়ে নিজেদের প্রয়োজনে নদীতে পাহারা দিয়ে মা’ ইলিশ রক্ষা করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরোওয়ার কামাল, হাইমচর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আলমগীর হোসেন ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো.মাহবুবুর রশিদ ।

উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি হুমায়ুন প্রধানিয়া, সহ-সভাপতি মো.কাউসার মিয়াজি,এমএ বাশার, হুমায়ুন পাটওয়ারী, স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক মো. সাত্তার গাজীসহ স্থানীয় জেলে, জেলে প্রতিনিধি, মৎস্যজীবি ও আড়ৎ ব্যববাসায়ীরা।

: আপডেট, বাংলাদেশ সময় ০৩:০০ পিএম, ১০ অক্টোবর ২০১৬, সোমবার
ডিএইচ

মা ইলিশ রক্ষায় হাইমচর উপজেলা পরিষদের র‌্যালি

About The Author

প্রতিবেদক- বি এম ইসমাইল, হাইমচর

Leave a Reply