Home / জাতীয় / ‘মায়ের হাসি’ টেলিটক সিম বিতরণ করা হবে
teletalk

‘মায়ের হাসি’ টেলিটক সিম বিতরণ করা হবে

৩১ অক্টোবর ২০১৬ ঢাকা বিভাগ এবং ৩০ নভেম্বর ২০১৬ অন্যান্য বিভাগের মায়েদের টেলিটকের ‘মায়ের হাসি’ নামের সিম বিতরণ করা হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকভাবে ২০ লাখ সিম বিতরণ কররে টেলিটক।

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে উপবৃত্তি প্রদানে ২৪ আগস্ট সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান টেলি টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের উপস্থিতিতে টেলিটক এবং রূপালী ব্যাংকের মধ্যে একটি চুক্তি হয়।

চুক্তি অনুযায়ী, সুবিধাভোগী মা বা অভিভাবকদের টেলিটকের পক্ষ থেকে প্রতিমাসে ২০ টাকার ফ্রি কথা বলার সুযোগসহ বিনামূল্যে সিম বিতরণ করা হবে । রোববার (২ অক্টোবর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় টেলিটকের সিম বিতরণে সহযোগিতার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে অধীনস্থ দপ্তরগুলোকে নির্দেশ দেয়।

সিম বিতরণের সময় টেলিটককে সহযোগিতার জন্য বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা শিক্ষা অফিসার ও বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষকদের নির্দেশনা প্রদানের নির্দেশ দেয়া হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানায়, প্রাথমিকে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ১০০ টাকা করে এবং প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের মাসিক ৫০ টাকা করে উপবৃত্তি দেয়া হচ্ছে। প্রতি তিন মাস পর পর তারা উপবৃত্তির অর্থ পান।

বর্তমানে প্রাথমিকে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীর সংখ্যা ১ কোটি ৯৫ লাখ ৫২ হাজার ৯ শ’৭৯ এবং প্রাক-প্রাথমিকে ৩০ লাখ ৮৮ হাজার ৪ শ’৬০ জন।

মন্ত্রণালয় জানায়, চলতি বছর থেকে প্রাথমিকের শতভাগ শিক্ষার্থীকে উপবৃত্তির আওতায় আনার পর বর্তমানে ১ কোটি ৩০ লাখ শিক্ষার্থীকে উপবৃত্তির আওতায় নিয়ে আসা হয়েছে। শিক্ষার্থীদের হাতে হাতে উপবৃত্তির টাকা প্রদান করা হয়। রূপালী ব্যাংকের শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এ টাকা দেয়া হবে ।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১:১০ পিএম, ০৩ অক্টোবর ২০১৬, সোমবার
ডিএইচ

Leave a Reply