Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মায়া চৌধুরী প্রেসিডিয়াম সদস্য হওয়ায় মতলবে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ
প্রেসিডিয়াম

মায়া চৌধুরী প্রেসিডিয়াম সদস্য হওয়ায় মতলবে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম প্রেসিডিয়ামের (সভাপতিমণ্ডলী) সদস্য হিসেবে যুক্ত হয়েছেন চাঁদপুরের কৃতি সন্তান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। তিনি দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনের কয়েক দফায় নির্বাচিত সংসদ সদস্য তিনি। এছাড়া আওয়ামী লীগ সরকারে একাধিকবার মন্ত্রী-প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন এই জননন্দিত রাজনীতিবিদ।

শুক্রবার (১৯ নভেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় দলটির সভাপতি শেখ হাসিনা দলের তিন নেতাকে সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করেন। অপর দুজন হলেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন।

আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী, দলটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৯ জনের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলী।

চলতি বছর ১৪ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে মারা যান দলটির সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। এর আগে ২০২০ সালের ১৩ জুন মারা যান দলটির সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য মোহাম্মদ নাসিম। ওই বছরেরই ১০ জুলাই মারা যান দলটির সভাপতিমণ্ডলীর অপর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন। এতে শূন্য হয় সভাপতিমণ্ডলীর তিনটি পদ।

এদিকে মায়া চৌধুরী দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম তথা প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হয়েছেন এ খবর পাওয়া মাত্র হওয়ায় মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা,মোহনপুর,কলাকান্দা,ষাটনলসহ উপজেলার প্রত্যান্ত এলাকায় ও মতলব দক্ষিণ উপজেলার বিভিন্ন ইউনিয়নে আনন্দ মিষ্টি ও মিষ্টি বিতরণ করা হয়েছে। মতলব উত্তরের নেতাকর্মীদের মাঝে বইছে আনন্দের বন্যা।

উপজেলার ছেংগারচর পৌর বাজারে আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করে মিছিলটি ছেংগারচর পৌরসভার আদুরভিটি শ্রমিকলীগ নেতা শামীম প্রধানের বাড়ি হইেিতে শুরু হয়ে,মধ্যআদুরভিটি,উত্তর ঠাকুরচর তিনরাস্তা মায়া বীর বিক্রম সড়কের মোড় হইতে পূনরায় শুরু হয়ে ছেংগারচর বাজারের প্রধান প্রধান গলি পদক্ষিন করে পূনরায় ছেংগারচর পৌরসভার ঠাকুরচর তিনরাস্তা মোড়ে এসে শেষ হয়। শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা ও মিষ্টি বিতরণ করা হয়। আলোচনা সভায় উপজেলা শ্রমিকলীগ নেতা মোঃ শামীম প্রধান, পৌর যুবলীগ নেতা মিলন খান,বাদল ঢালী, রেজাউল করীম ডেঙ্গু, মোসলেম দেওয়ান, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ ইয়াছিন খান, ছেংগারচর পৌর আ’লীগ নেতা খোকন প্রধান, সালামত কমিশনার, মোঃ চঁান মিয়া সরকার, মঞ্জুর আহমদ ঢালী, ইদ্রিস আলী, লিটন ঢালী,ছাত্রলীগ নেতা আরমান কাজী, মেহেদী দর্জি, শাকিল, মোঃ শাহজালাল,বিল্লাল প্রধান,আবুল কালাম মুফতি, গোলাম কিবরিয়া খানসহ বিভিন্ন নেতৃবৃন্দ। এছাড়াও মতলব উত্তর উপজেলার মোহনপুরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে। এদিকে মায়া চৌধুরী দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম তথা প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হয়েছেন এ খবর পাওয়া মাত্র হওয়ায় চাঁদপুর জেলার মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায়র দলীয় নেতাকর্মীদের মধ্যে আনন্দের বন্যা বইছে। নেতৃবৃন্দ মনে করেন, এর মাধ্যমে একজন যোগ্য ও ত্যাগী নেতার যথাযথ মূল্যায়ন হলো। এই গুরুদায়িত্ব প্রদান করায় দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন দলের তৃণমূলের নেতা-কর্মী-সমর্থকবৃন্দ। পাশাপাশি আধুনিক মতলবের রুপকার,মতলবের মাটি ও মানুষের নেতা মায়া চৌধুরীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌরসভার আওয়ামী পরিবারের নেতাকর্মী ও সমর্থকরা।

উপজেলার মোহনপুরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন অনুষ্ঠানে উপজেলার মোহনপুর ইউপির স্বর্নপদক প্রাপ্ত চেয়ারম্যান ২০২১ ইউপি নির্বাচনে বিনাপ্রতিদ্বন্ধ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামসুল হক চৌধুরী বাবুল, আ’লীগ নেতা বোরহান উদ্দিন মিয়া, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, মোহনপুর ইউনিয়ন আ’লীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী হাফিজল তফাদার, উপজেলা শ্রমিকলীগ নেতা খোরশেদ চৌধুরী, ছাত্রলীগ নেতা খোরশেদ আলম, রিপন মৃধা, হারুন-অর-রশিদ প্রমূখ নেতৃবৃন্দ।