Home / আন্তর্জাতিক / প্রবাস / মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী
মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী

মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী

মালয়েশিয়ায় ১১ নভেম্বর বুধবার বিকেলে কুয়ালালামপুর মুতিয়ারা বলরুমে যুবলীগের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

মালয়েশিয়া যুবলীগ কর্তৃক জমকালো আয়োজনের মধ্যদিয়ে পালন করা হয় প্রতিষ্ঠাবার্ষিকী।

মালয়েশিয়া যুবলীগের আহবায়ক তাজকির আহমেদের সভাপতিত্বে ও যুবলীগের যুগ্ম আহবায়ক মানসুর আল বাশার সোহেল ও জহিরুল ইসলাম জহিরের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২ সালের এ দিনে ঢাকা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি।

ওমর ফারুক আরও বলেন, যৌবনকাল হচ্ছে এবাদতের কাল। যৌবনকালে ৩৩ বছর বয়সে জাতির জনক বঙ্গবন্ধু আওয়ামীলীগের দায়িত্ব পেয়েছিলেন। বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

তিনি বলেন, আমরা একটি পরিবার। এই পরিবারের সকল সদস্য একে অন্যকে সম্মান করতে হবে। পরিবারের ভিন্নতাগুলো যে সমন্বয় করতে পারে সেই প্রকৃত নেতা।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মালয়েশিয়া আওয়ামীলীগ নেতা আলহাজ্ব মোঃ মকবুল হোসেন মুকুল, আলহাজ্ব মোঃ কামরুজ্জামান কামাল, জসিম উদ্দিন চৌধুরী, আব্দুল করিম, হাজী জাকারিয়া, মোঃ মনিরুজ্জামান মনির, মালয়েশিয়া যুবলীগের সাবেক আহবায়ক এ কামাল চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মনজুর আলম শাহীন, ঢাকা উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মামুন সরকার, মোঃ মোকলেছুর রহমান, সাইফুল ইসলাম সিরাজ, যুবলীগ নেতা বিজন মজুমদার, মোঃ কাজল, শেখ জহির, আলআমিন ডলার, এমরান, বাদশা, আজিজুল, রানা, শরিফ, হাবিবুর রহমান, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বিএম বাবুল হাসান, মোঃ সাইদুর রহমান সাইদ, এসকে মুকুল, আল মামুন জেমস, সুমন, শাওন, হারুন অর রশিদ, সাদ্দাম হোসেন, মোঃ আবু সামা, কবি জাহাঙ্গীর হোসেন, শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক, মোঃ নাজমুল ইসলাম বাবুল, শাহ আলম হাওলাদার, সদস্য সচিব মোঃ আবুল হোসেন, আব্দুর রাজ্জাক চয়ন আলী, আনোয়ার হোসেন ডাবলু, শ্রী রিপন চন্দ্র হাওলাদার, মাজারুল ইসলাম সরকার, শ্রী সুভাষ চন্দ্র, মাইন উদ্দিন আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানশেষে মালয়েশিয়া যুবলীগ নেতা-কর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

বশির আহমেদ ফারুক, মালয়েশিয়া করেসপন্ডেন্ট

 

||আপডেট: ০৭:২৭ পিএম, ১২ নভেম্বর ২০১৫, বৃহস্পতিবার

এমআরআর