Home / আন্তর্জাতিক / প্রবাস / মালয়েশিয়ায় বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

মালয়েশিয়ায় বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

বিএনপি মালয়েশিয়া শাখার উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত হয়েছে। স্থানীয় সময় রোববার বিকেলে কুয়ালালামপুরের বুকিত বিনতাং হোটেল সলিল-এ জাতীয় সঙ্গীত, দলীয় সঙ্গীত ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয় দিবসটি।

মালয়েশিয়া বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান বাদলের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মির্জা সালাউদ্দিনের পরিচালনায় কোরআন থেকে তেলাওয়াত করেন মালয়েশিয়া বিএনপির সহ ধর্ম বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, ডা. আহমেদ বোরহান্ ।

বক্তারা বলেন ১৯৭৫ সালের এই দিনে সিপাহি-জনতার মিলিত বিপ্ল¬বে চারদিনের দুঃস্বপ্নের প্রহর শেষ হয়। প্রতিহত হয় স্বাধীনতা ও সার্বভৌমত্ববিরোধী ষড়যন্ত্র। এদিন সিপাহি-জনতা কাঁধে কাঁধ মিলিয়ে ক্যান্টনমেন্টের বন্দিদশা থেকে মুক্ত করে আনেন স্বাধীনতার ঘোষক মেজর জেনারেল জিয়াউর রহমানকে। সোনার বাংলাদেশে এখন মুক্ত স্বাধীনতার সুযোগ নেই। দেশ এখন ৭৪ সালের আগের অবস্থায় ফিরে গেছে। বর্তমান সরকার চায় বাংলাদেশে শুধু তারাই রাজনীতি করবে, সংবিধান নিয়ে এমনই কৌশল করেছে।

বক্তব্য রাখেন, যুক্তরাজ্য বিএপির সাবেক সহ সভাপতি বর্তমান যুক্তরাজ্য বিএনপির উপদেষ্টা জেপি আব্দুল লতিফ মাশুক, মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোশাররাফ হোসেন, মুন্সীগঞ্জ জেলা বিএনপির সাংগঠণিক সম্পাদক আব্দুল কুদ্দুছ ধীরেন, যুবদলের সহ সভাপতি মীর রবিউল ইসলাম লাভলু, ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসির, মালয়েশিয়া বিএনপির সহ সভাপতি মোস্তফা তালুকদার, মালয়েশিয়া বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালি উল্লাহ জাহিদ, মালয়েশিয়া যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলম খান, বিএনপি নেতা আনোয়ার শিকদার, মালয়েশিয়া বিএনপির সহ সমাজ কল্যাণ সম্পাদক ফয়জুল হক, স্বেচ্ছা সেবক দলের সভাপতি হাবিবুর রহমান রতন, মো: জাফর, আব্দুল আলিম, যুবদলের সহ সাধারণন সম্পাদক মো: রমজান আলি, সেচ্ছা সেবক দলের যুগ্ন সাধারন সম্পাদক কাজী সুহেল মাহমুদ প্রমুখ।

অনুষ্ঠান শেষে জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত, খালেদা জিয়া ও তারেক রহমানসহ দেশের সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করেন মাওলানা রেজাউল করিম।

বশির আহমেদ ফারুক

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক: ।। আপডেট ০৫:২০ পিএম ০৯ নভেম্বব, ২০১৫ সোমবার

ডিএইচ