Home / চাঁদপুর / চাঁদপুরে মালিক সমিতির নামে চাঁদাবাজি কালে আটক ২
Arrest
প্রতীকী ছবি

চাঁদপুরে মালিক সমিতির নামে চাঁদাবাজি কালে আটক ২

চাঁদপুর শহরে সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির নামে চাঁদাবাজির অভিযোগে চাঁদপুর মডেল থানা পুলিশ ২ জনকে আটক করেছে। আটককৃতরা হলেন, আঃ মান্নান মাল (৬০)সাং আশিকাটি, চাঁদপুর সদর, আজাদ গাজী (৪৫),সাং তরপুরচন্ডী, চাঁদপুর সদর, চাঁদপুর।

ঘটনাসুত্রে জানাযায়, চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির নামে একটি চক্র দীর্ঘদিন চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কের মাথা এবং শহরের কয়েকটি স্থানে প্রতি সিএনজি ও অটোরিকশা থেকে রশিদের মাধ্যমে ১০ টাকা হারে চাঁদা আদায় করে আসছে। এ বিষয়ে সিএনজি ও অটোরিকশা ড্রাইভাররা প্রতিবাদ করে আসলেও এ নিয়ে কোনো কণপাত করেনি চাঁদা উওোলন কারীরা।

এ নিয়ে ২৫ জানুয়ারী শনিবার কোনো এক ভুক্তভোগী ৯৯৯ কল করে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে এ বিষয়ে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম উদ্দিন কে ৯৯৯ এর পক্ষ থেকে এ অভিযোগ বিষয়ে জানানো হয়।

এ খবর পেয়ে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাসিম উদ্দিনের নিদেশে এএসআই মোঃ সোহেল সঙ্গীয় ফোসসহ বঙ্গবন্ধু সড়কের মাথা সকালের দিকে থেকে চাঁদাবাজি কালে দুজনকে আটক করে। এদের আটকের বিষয় মুহূর্তে সিএনজি ও অটোরিকশা শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়ে।ভুক্তভোগী শ্রমিকরা পুলিশ প্রশাসনের এ পদক্ষেপ কে স্বাগত জানিয়ে এ চাঁদাবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

অপরদিকে একই দিনে দুপুরের দিকে মজিব গাজী সাং খলিশাডুলী, চাঁদপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগে কথিত মালিক সমিতির নামে ১০ টাকা করে তাঁর কাছে আটককৃত দুব্যক্তি চাঁদা দাবি করলে তিনি এ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আটককৃত আঃ মান্নান মাল ও আজাদ গাজী সহ আরো ২/৩ জন ব্যক্তি তাকে বেধড়ক মারধর করে তাকে আহত করে, এমনকি তাদের এ চাঁদা না দিলে সিএনজি পুড়িয়ে দিবে বলে হুমকি দে ।

পুলিশ জানায় চাঁদাবাজির বিষয়ে আটককৃতদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

স্টাফ করেসপন্ডেন্ট, ২৬ জানুয়ারি ২০২০