Home / কৃষি ও গবাদি / মানিক এলেই প্রাণ আসে চাঁদপুর জেলা বিএনপিতে
মানিক এলেই প্রাণ আসে চাঁদপুর জেলা বিএনপিতে

মানিক এলেই প্রাণ আসে চাঁদপুর জেলা বিএনপিতে

‎Friday, ‎24 ‎July, ‎2015  05:07:35 PM

স্টাফ করেসপন্ডেন্ট :

সরকার পতন আন্দোলনসহ এ যাবতকালে বিভিন্ন আন্দোলনকে কেন্দ্র করে মামলা-হামলায় জড়িয়ে চাঁদপুর জেলা বিএনপি এবং এর সকল অঙ্গ ও সহযোগী সংগঠনে দেখা দিয়েছিলো নানা আতঙ্ক। পুলিশের হয়রানি ও সরকারদলীয় নেতাকর্মীদের চাপ সইতে না পেরে এবং গ্রেফতার এড়াতে দলটির নেতাকর্মীরা গা ঢাকা দিয়ে নিজেকে আড়ালে রাখার চেষ্টায় অনেকটা ব্যস্ত ছিলো।

আবার অনেকেই জেল খেটে এবং পুলিশের হয়রানির শিকার হয়ে অনেকটা নিস্ক্রিয় হয়ে পড়ে। ফলে বেশকিছুদিন ধরেই জেলা বিএনপি কার্যালয়ে দলীয় তেমন কোনো কর্মসূচি পালন করতে দেখা যায়নি। বলতে গেলে একপ্রকার ভূতুড়ে পরিবেশ বিরাজ করছিলো জেলা বিএনপি কার্যালয়ে।

একই অবস্থা ছিলো জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের বাসভবনে। তিনি নেই তো কারোই আগমন ঘটে না বাসভবনটিতে।

চলতি বছরের জানুয়ারি মাসে চাঁদপুর মডেল থানায় দায়েরকৃত একাধিক রাজনৈতিক মামলা থেকে দীর্ঘ ৫ মাস পর ২১ জুলাই মঙ্গলবার হাইকোর্ট থেকে ২টি মামলায় আগাম জামিন নিয়ে ২৪ জুলাই বৃহস্পতিবার জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক চাঁদপুরে আসেন। তার আগমনে নেতাকর্মীদের উপস্থিতিই যেন বলে দিচ্ছে, প্রাণ ফিরে এসেছে জেলা বিএনপিসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে।

নেতার আগমনের খবর পেয়ে দলীয় নেতা-কর্মীরা ভিড় জমাতে শুরু করেন জেএম সেনগুপ্ত রোডের মনিরা ভবনে। দীর্ঘদিন পরে হলেও নেতাকর্মীদের কাছে পেয়ে তাদের খোঁজ-খবর নিয়ে এবং ঈদ শুভেচ্ছা বিনিময় করে এখন ব্যস্ত সময় পার করছেন ‘জেলা বিএনপির প্রাণ’ খ্যাত এই নেতা।

এদিকে দলের নেতা-কর্মীরা চাইছেন ঝিমিয়েপড়া ভাব কাটিয়ে আগামী দিনে দলে প্রাণচাঞ্চল্যতা ফেরাতে সিনিয়র ও ত্যাগী নেতাদের সাথে নিয়ে একটি সুদূরপ্রসারী কর্মপন্থা নির্ধারণ করবেন এই নেতা। যাতে করে দলে গতিশীলতা ফিরে আসার পাশাপাশি নেতাকর্মীরা উজ্জীবিত হয়- এমনটিই আশা করে নেতা-কর্মীদের অনেকেই বলছেন, ‘মানিক এলেই প্রাণ আসে চাঁদপুর জেলা বিএনপিতে। মানিক নেই তো প্রাণ নেই।’

চাঁদপুর টাইমস : এমএএ/ডিএইচ/এমআরআর/২০১৫।

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি