Home / উপজেলা সংবাদ / কচুয়া / মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে হবে : ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি
শিক্ষা

মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে হবে : ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি

কচুয়ায় শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন দাবি-দাওয়া বাস্তবায়নে শিক্ষকদের সাথে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার ৩১ জুলাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন ছাড়া কোনো দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে গেলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। দেশে উচ্চশিক্ষা প্রতিষ্ঠান পর্যাপ্ত। অভাব শুধু গুণগত বা মানসম্মত শিক্ষার। শিক্ষার মান বাড়বে শিক্ষকদের গুণে। শিক্ষার মান উন্নত করতে শিক্ষকের ভূমিকাই সর্বাধিক অগ্রগন্য। অভিভাবকদের সচেতন করার দায়িত্বও শিক্ষকদের। শিক্ষকের দায়িত্ব পালনের জন্য শিক্ষককে আন্তরিক হতে হবে। শিক্ষক দরদি মন নিয়ে শিক্ষা দিতে হবে। শিক্ষককেই সমাজের পরিবর্তনের লক্ষ্যে কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, একুশে পদকপ্রাপ্ত ও চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. মুনতাসীর মামুন। তিনি বলেন, কচুয়ার শিক্ষার গুনগত মান ও পথ সুগম করতে ড. মহীউদ্দীন খান আলমগীর নিরলস ভূমিকা রেখেছেন। বিশেষ করে তিনি শিক্ষাসহ সকল স্তরে উন্নয়নের আওতায় এনে দেশের একটি অন্যতম উপজেলা হিসেবে রূপান্তর করেছেন।

সাবেক যুগ্মসচিব ও কলেজ গর্ভনিংবডির সদস্য মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে ও কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মুহাম্মদ শাহাদাত হোসেনের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির, ইউএনও (ভারপ্রাপ্ত) মো. ইবনে আল জায়েদ হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যার সুলতানা খানম,পৌর মেয়র নাজমুল আলম স্বপন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কলেজ, মাদ্রাসা ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রধান সমন্বয়ক অধ্যক্ষ মো. মিজানুর রহমান। বক্তব্য রাখেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলী আশ্রাফ খান,কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ শাহ মোহাম্মদ জালাল উদ্দিন চৌধুরী,উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি শহীদ উল্যাহ পাটওয়ারী,সাধারন সম্পাদক আলাউদ্দিন সোহাগ ও জমায়েতুল মুদারেসিন কচুয়া উপজেলা শাখার সভাপতি আলী আক্কাছ সর্দার প্রমুখ। এ মতবিনিময় উপজেলার ৮৬টি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক,কর্মচারীরা অংশ গ্রহন করেন।

একই দিনে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ প্রাঙ্গনে বঙ্গবন্ধু ম্যুারাল,শহীদ মিনারের শুভ উদ্বোধন করেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৩১ জুলাই ২০২২