Home / চাঁদপুর / ‘মাদক সেবনের কুফল’ রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
মাদক সেবনের কুফল

‘মাদক সেবনের কুফল’ রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

মাদক সেবনের কুফল ও প্রতিকারের উপায় শীর্ষক রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ সভা সোমবার (১ আগস্ট) দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, ‘আগস্ট মাস শোকের মাস। এ মাসে যারা নিহত হয়েছে তাদের রুহের মাগফিরাত কামনা ও শ্রদ্ধার সাথে স্মরণ করছি। বিএনপির আমল থেকে দেশে জঙ্গিদের উৎখাত শুরু হয়েছে। এখনও বিএনপি জঙ্গিদের বিভিন্নভাবে উস্কে দিচ্ছে। তারা সরকারকে হেয় করা এবং উৎখাত করার জন্য জঙ্গিদের মদদ দিচ্ছে। আমাদের এখন থেকেই সকল বিষয়ে চোখ-কান খোলা রাখতে হবে। যাতে কোনো জঙ্গিবাদ এ দেশে প্রশ্রয় না পায়। জঙ্গি নিরসনে সরকার নিরলসভাবে কাজ করছে। যারা জঙ্গিবাদের সাথে সম্পৃক্ত তারা সবাই উচ্চ, মধ্যবিত্ত ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আপনারা আপনাদের ছেলে মেয়েদের প্রতি খেয়াল রাখতে হবে তারা কি করে, কোথায় যায়।’

মাদক প্রসঙ্গে তিনি বলেন, ‘দেশে মাদক ভয়ানক রূপ ধারণ করেছে। মাদকের কুফলের কারণে যুবসমাজ নষ্ট হয়ে যাচ্ছে। মাদক সমাজ, রাষ্ট্র সবকিছু ধ্বংসের দিকে ঠেলে দেয়। তাই আমাদের প্রত্যেকেরই এ বিষয়ে সচেতন হতে হবে। প্রত্যেকে যার যার স্থান থেকে মাদক নিরসনে কাজ করতে হবে। আমি প্রশসনের প্রতি আহ্বান জানাবো যারা মাদক সেবন ও ব্যবসার সাথে জড়িত তাদেরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান করতে হবে।’

চাঁদপুর মডেল থানার সেকেন্ড অফিসার মনির হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল, জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, সদর সার্কেল মো. নজরুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, সদর উপজেলা শিক্ষা অফিসার একে এম সাইফুল হক, সদর কমিউনিটি পুলিশিং সভাপতি সালেহ আহমেদ জিন্নাহ, বাগাদি ইউনিয়ন চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালী উল্লা অলিসহ প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক, চেয়ারম্যান, কাউন্সিলর, বিভিন্ন প্রতিষ্ঠানের শিতক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে ‘মাদক সেবনের কুফল ও প্রতিকার উপায়’ শীর্ষক রচনা প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

মাদক সেবনের কুফল রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

About The Author

প্রতিবেদক- শরীফুল ইসলাম

: আপডেট, বাংলাদেশ সময় ০৯:৫০ পিএম, ১আগস্ট ২০১৬, সোমবার
ডিএইচ

Leave a Reply