Home / চাঁদপুর / ‘মাদক থেকে যুবসমাজকে বাচাতে প্রতিটি পরিবারকে সচেতন হতে হবে’
Moddho-Gunrajdi

‘মাদক থেকে যুবসমাজকে বাচাতে প্রতিটি পরিবারকে সচেতন হতে হবে’

চাঁদপুর শহরের মধ্য গুনরাজদীতে মাদক, জঙ্গীবাদ ও বাল্যবিবাহ রোধকল্পে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫ মে) বাদজুমা মধ্য গুনরাজদী জামে মসজিদে ১১নং ওয়ার্ড কাউন্সিলর মাঈনুল ইসলাম পাটওয়ারীর আয়োজনে গণসচেতনামূলক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

তিনি তাঁর বক্তব্যে বলেন, পবিত্র মাহে রমজানে যুব সমাজ ভাইদের কাছে আমার অনুরোধ থাকবে, আপনারা মা বাবার খেদমত করুন। আল্লাহ তায়ালার নেয়ামত হাসিল করতে চাইলে মা-বাবার খেদমত করতে হবে। তা না হলে মহান আল্লাহ তায়াল কাছে আমাদের জবাবদিহি করতে হবে।

তিনি আরো বলেন, আমরা অনেক আগে থেকেই মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ ও ইভটিজিং রোধকল্পে কাজ করছি। আমাদের সমাজে মাদক এমন একটা অভিশাপ, যা সমাজটাকে ধ্বংশ করে দিচ্ছে। মাদকের ছোবল থেকে যুবসমাজকে রক্ষা করতে প্রতিটি পরিবারকে সচেতন হতে হবে। আমরা নতুন প্রজন্মদেরকে নিয়ে কাজ করতে হবে। কারণ আমাদের পরে তারাই সমাজে ভ‚মিকা রাখবে। তাই এখন থেকে তাদেরকে সঠিক শিক্ষা দিতে হবে। তরুণরাই কিন্তু পারে এই সমাজটাকে আরো এগিয়ে নিতে। যারা এখন মাদকসেবন করে, আমরা তাদের অনুরোধ করবো। তোমরা সঠিক পথে ফিরে আসো। যদি না আসো তাহলে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।

কাউন্সিলর মাঈনুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে ও জেলা ছাত্রদল নেতা শফিউদ্দিন বাবলুর পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, জেলা যুবলীগের আহŸায়ক আলহাজ মিজানুর রহমান কালু ভূঁইয়া, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম ভূঁইয়া, বিএনপি নেতা খলিলুর রহমান গাজী, আব্দুছ শুকুর মস্তন, বিএনপি নেতা হাবিবুর রহমান ভূঁইয়া, নাছির উদ্দিন ভূঁইয়া, আমির হোসেন ভূঁইয়া, হাবিব গাজী, জলকাদের ভূঁইয়া, কালাম গাজী, মামুন ভূঁইয়া ও সাংবাদিক জামাল হোসেন আখন্দ।

প্রতিবেদক : শরীফুল ইসলাম

Leave a Reply