Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে মতলব উত্তরে বিক্ষোভ মিছিল
মহানবীকে

মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে মতলব উত্তরে বিক্ষোভ মিছিল

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দু’জন নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্দন করেছে মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌরসভার মুসল্লিরা ও এলাকার তৌহিদী জনতা।

শুক্রবার (১০ জুন) জুমার নামাজ শেষে মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজারে তৌহিদী জনতা ও স্থানীয় মসজিদের ইমাম ও মুসুল্লিদের মুসল্লিদের উদোগে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলটি ছেংগারচর কারিমিয়া মাদ্রাসা থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ছেংগারচর বাজার চৌরাস্তা মোড়ে গিয়ে শেষ হয়।

এখানে বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন- ছেংগারচর কারিমিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা আতাউল্লাহ মহসিন, ছেংগারচর পৌর বাজার সমবায় সমিতির সাবেক সভাপতিও পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মনির হোসেন বেপারি, দর্জি বাজার জামে মসজিদের ইমাম ও খতিম মাওলানা ইব্রাহিম খলিল সালেহী আনন্দপুরী, ছেংগারচর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আমিনুল হক বেপারী, ছেংগারচর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী মোঃ ওয়াছকুরুনী খান মুকুল প্রমূখ। মোনাজাত পরিচালনা করেন বলেন, ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী জামে মসজিদের পেশ ইমাম ও খতিব আলহাজ্ব হযরত মাওলানা তাজুল ইসলাম চাঁদপুরী। অনুষ্ঠান পরিচালনা করেন বিশিষ্ট ব্যাবসায়ী ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোঃ নাজমুল খান। এ সময় ‘বিশ্বনবীর অপমান, সইবে নারে মুসলমান’, ‘ইসলামের শত্রুরা, হুঁশিয়ার সাবধান’, ‘নুপুর শর্মার দুই গালে, জুতা মারো তালে তালে’ ইত্যাদি সেøাগান দেন মুসুল্লি।

সমাবেশে বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও নবী কুমার জিন্দাল যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক। বিশ্বনবীকে নিয়ে কটূক্তি কোনোভাবে বরদাশত করা হবে না। আমরা বিজেপির ওই দুই নেতাসহ যারা এর সাথে জড়িত তাদের সকলের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করছি।

তারা আরও বলেন, ভারতের এই বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ প্রায়শই মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলিমদের অবমাননা করে কথা বলে এর তীব্র নিন্দাজ্ঞাপন করছি। পৃথিবীর সকল মুসলিমদের আহবান জানাই তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে। বিশ্ব মুসলিম এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়।

এছাড়াও বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানানমন্ত্রীকে অবশ্যই ভারত সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ভারত রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে।

নিজস্ব প্রতিবেদক, ১০ জুন ২০২২