Home / চাঁদপুর / মহানবীকে কটূক্তির প্রতিবাদে চাঁদপুর মেডিকেল কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন
মহানবীকে

মহানবীকে কটূক্তির প্রতিবাদে চাঁদপুর মেডিকেল কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

ভারতে দুই বিজেবি নেতা কর্তৃক বিশ্বনবী হযরত মুহাম্মদ (সঃ)কে নিয়ে কটূক্তির প্রতিবাদে চাঁদপুর মেডিকেল কলেজ শিক্ষার্থীরা শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করেছে। ১৩ জুন সোমবার দুপুরে চাঁদপুর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রায় ঘণ্টাব্যাপি চলা মানববন্ধনে মেডিকেল কলেজ শিক্ষার্থীরা বিশ্ব নবীকে নিয়ে কটূক্তির তীব্র ঘৃণা এবং প্রতিবাদ জানান। পাশাপাশি তাদের প্রাণের নবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ সরকার কর্তৃক রাষ্ট্রিয়ভাবে জাতীয় সংসদে ঘৃণা প্রস্তাবের দাবি করেন।

মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, চাঁদপুর মেডিকেল কলেজের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মুহাম্মদ মিজানুর রহমান, সাখাওয়াত হোসেন রাহি, সাফায়াত সাইফ উল্লাহ, ৩য় বর্ষের শিক্ষার্থী নাজমুস সাকলাইন, তাহসিন রহমান, ২য় বর্ষের শিক্ষার্থী আলী আহসান মুজাহিদ, রবিউল হাসান প্রমুখ।

সংক্ষিপ্ত বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, নবী মুহাম্মদ (সাঃ) আমাদের বিশ্ব মুসলিম জাহানের হৃদয়ের স্পন্দন। তিনি গোটা পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মানব। যা বিশ্বের বিখ্যাত অনেক অমুসলিম বিজ্ঞজনরাও স্বীকার করেছেন। অথচ ভারতের দুই বিজেবি নেতা কর্তৃক আমাদের প্রাণপ্রিয় নবীজীকে নিয়ে কটূক্তি করা হয়েছে। আমরা মনে করছি এই অঞ্চলের মানুষদের সম্প্রীতি বিনষ্ট করতে এটি তারা উদ্দেশ্যমূলকভাবে করেছে।

শিক্ষার্থীরা আরো বলেন, বিশ্বের অনেক মুসলিম দেশ রাষ্ট্রিয়ভাবে এই ঘটনার প্রতিবাদ এবং তীব্র নিন্দা জানিয়েছে। অথচ আমাদের দেশ থেকে রাষ্ট্রিয়ভাবে কোন প্রতিবাদ বা ঘৃণা জানানো হয়নি। আমরা সরকার কর্তৃক জাতীয় সংসদে এই ঘটনায় ঘৃণা প্রস্তাবের দাবি করছি।

মানবন্ধন শেষে শিক্ষার্থীরা প্রেসক্লাবের সামনে থেকে একটি মিছিল বের করে। মিছিলটি চাঁদপুর মেডিকেল কলেজে অস্থায়ী ক্যাম্পাসের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে দোয়া ও মোনাজাতের মধ্যদিয়ে শান্তিপূর্ণ কর্মসূচি সম্পন্ন করা হয়।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৩ জুন ২০২২