Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মহানবীকে অবমাননায় ছেংগারচরে বিক্ষোভ মিছিল
মহানবীকে অবমাননায়, সর্বকালের সর্বশেষ্ঠ মহামানব হযরত মোহাম্মদ (সাঃ

মহানবীকে অবমাননায় ছেংগারচরে বিক্ষোভ মিছিল

সর্বকালের সর্বশেষ্ঠ মহামানব হযরত মোহাম্মদ (সাঃ)কে কটুক্তি ও ফ্রান্সে বহুতল ভবনে ব্যঙ্গচিত্র প্রদর্শনের মাধ্যমে অবমাননার প্রতিবাদে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর ওলামায়ে কেরামগন,মুসল্লী ও বিভিন্ন ব্যবসায়ীদের যৌথ উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

৬ নভেম্বর শুক্রবার বাদ আছর ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী মসজিদ হইতে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি ছেংগারচর ও এর আশপাশের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ছেংগারচর বাজার চৌরাস্তা মোড়ে এসে শেষ হয়। এরপর প্রতিবাদ সমাবেশ ও দোয়া অনুষ্ঠিত হয়। ফ্রান্স সরকার কর্তৃক বিশ্ব নবীকে নিয়ে ব্যাঙ্গচিত্র করে কটূক্তির প্রতিবাদে ছেংগারচর বাজারে কয়েক হাজার মুসল্লীর বিক্ষোভ মিছিল। ছেংগারচর পৌরসভার প্রায় সব কয়টি মসজিদের ইমাম-মুসল্লীগন দলে দলে মিছিল নিয়ে খাজুরিয়া প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে অংশ গ্রহন করে ।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী জামে মসজিদ এর পেশ ইমাম ও খতিব আলহাজ¦ হযরত মাওলানা হাফেজ মোঃ তাজুল ইসলাম ইসলাম চাঁদপুরী, ছেংগারচর বাজার কারীমিয়া ক্বেরাতুল কোরআন মাদরাসার সুপার মাওলানা আতাউল­াহ মহসিন, ছেংগারচর দর্জি বাজার জামে মসজিদ এর পেশ ইমাম ও খতিব মাওলানা মোঃ ইব্রাহিম খলিল আনন্দপুরী, থানা মসজিদ এর পেশ ইমাম ও খতিব হাফেজ মোঃ মনির হোসেন,মাওলানা মোঃ তানজিন মাহমুদ, মোঃ ইএমআই গাজ্জারী, মোঃ গাজী এমদাদুল হক মানিক, মাওলানা বাতেন ফরাজী প্রমূখ।

সর্বকালের সর্বশেষ্ঠ মহামানব হযরত মোহাম্মদ (সাঃ)কে কটুক্তি ও ফ্রান্সে বহুতল ভবনে ব্যঙ্গচিত্র প্রদর্শনের মাধ্যমে অবমাননার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের সার্বিক তত্ত¡াবধানে ছিলেন, ছেংগারচর পৌর বনিক সমবায় সমিতির উপদেষ্টা ডা.মোঃ কাউছার মেহেদী, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আমিনুল হক বেপারী, মোঃ রুবেল মিয়াজী, মোঃ মেহেদী হাসান, মোঃ রফিকুল ইসলাম লালন, মোঃ সাইদুল ইসলাম।

প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ছেংগারচর পৌর বনিক সমবায় সমিতির সাবেক সভাপতি মোবারক হোসেন মুফতি,ছেংগারচর পৌরসভার সাবেক কমিশনার মোঃ খোকন প্রধান, বীর মুক্তিযোদ্ধা হাশেম তপাদার,মোঃ নূরে আলম খানসহ ছেংগারচর বাজারের বিভিন্ন ব্যবসায়ী ও পৌরসভার বিভিন্ন মসজিদ এর ইমাম ও মুসল্লীরা।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, পৃথিবীর সব দল মত একদিকে আমার বিশ্বনবী একদিকে। ফ্রান্সে বসবাসকারী মুসলমানদের উপর হুমকি দেয়া হচ্ছে। বিশ্বনবীর অবমাননা কোন মুসলমান মেনে নেবে না। বাংলাদেশে থেকে ফ্রান্সের দূতাবাস বন্ধ করতে হবে তা না হলে বাংলার মুসলামান আপনাদের প্রত্যাহার করবে। ইতোমধ্যে আমাদের জঙ্গি আখ্যা দিতে একটি কুচক্রী মহল কাজ করছে। রক্তের বিনিময়ে সব অন্যায়ের প্রতিবাদ করবো, ইনশাআল্লাহ।

বক্তারা আরো বলেন, রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ এখনো করা হচ্ছে না, এ বিলম্ব হওয়ার কারণ কি তা আমাদের বোধগম্য নয়। এদের দূতাবাসকে বন্ধ করুন, করতে হবে।

নিজস্ব প্রতিনিধি,৭ নভেম্বর ২০২০