Home / চাঁদপুর / চাঁদপুরে প্রথম আলোর ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
করোনা সংক্রমন প্রতিরোধে, করোনা সংক্রমন প্রতিরোধে

চাঁদপুরে প্রথম আলোর ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

করোনা সংক্রমন প্রতিরোধে জনসচেতনতা মূলক নানা কার্যক্রম নিয়ে চাঁদপুরে প্রথম আলোর ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

চাঁদপুর বন্ধুসভার সহযোগিতায় কয়েকটি ভাল কাজ দিয়ে দিনব্যাপী নানা কর্মর্সচী পালন করে। শুক্রবার সকাল সাড়ে ১০টায় শহরের মুক্তিযুদ্ধের ভাস্কর্য অঙ্গীকার পাদদেশে,১১টায় কালীবাড়ি শপথ চত্তরে ও সাড়ে ১১টায় বড়স্টেশন মুক্তিযুদ্ধের বদ্যভুমি রক্তধারার পাশে মাস্ক পড়া নিশ্চিত করতে পৃথক মানববন্ধন করে বন্ধুসভার সদস্যরা।

এছাড়া বায়তুল আমিন মসজিদের সামনে,লঞ্চঘাটে,রেলস্টেশনসহ বিভিন্নস্থানে মাস্ক পড়ার বিষয়ে নানা শ্লোগান সম্বলিত প্লেকার্ড লাগানো হয়। এবং মাস্ক বিহিনী ৫০০জন নারী পুরুষ ও শিশুকে মাস্ক পড়িয়ে দেওয়া হয়। দুপুর ১২টায় মেঘনা মোহনার পাড়ে প্রথম আলোর ২৩তম জন্মদিন কেটে পালন করা হয়।

পরে সেখানকার ছিন্নমুল শিশুদের নিয়ে কেক খাওয়া হয়। প্রথম আলো চাঁদপুর পলাশের নেতৃত্বে ও চাঁদপুর বন্ধুসভার সভাপতি জান্নাতুল ফেরদৌস সুপ্তি,সাধারণ সম্পাদক তোহিদুর রহমান জনিসহ বর্তমান ও সাবেক বন্ধুসভার সদস্যসহ অন্যানরা উপস্থিত ছিলেন। দুপুর ৩টা পর্যন্ত এই কার্যক্রম চলে।

এর আগেরদিন চাঁদপুরে করোনাকালের সম্মুখযোদ্ধাদের মধ্যে ৬জন প্রতিষ্ঠান প্রদানকে প্রথম আলোর সম্মাননা স্মারক ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

সম্মননা প্রাপ্ত ব্যক্তিদের মধ্যে চাঁদপুরে জেলা প্রশাসনের সম্মুখসারির যোদ্ধা হিসেবে জনসচেতনতা মূলক কার্যক্রম,ত্রাণ বিতরণ ও আইন শৃঙ্খলা রক্ষায় জন্য অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান,চাঁদপুর পুলিশ প্রশাসনের সম্মুখসারির যোদ্ধা হিসেবে পুলিশ সুপার মো.মাহবুবুর রহমান পিপিএম (বার), চাঁদপুর জেলায় জনসচেতনতা মূলক কার্যক্রম, ব্যাপক ত্রাণ বিতরণ করায় জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটোয়ারী, বেসরকারিভাবে সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে সম্মুখসারির যোদ্ধা হিসেবে জনসচেতনতা মূলক কার্যক্রম,ত্রাণ বিতরণ ও লাশ দাফনে সবচেয়ে বেশি ভুমিকা রাখায় স্বেচ্ছাসেবি সংগঠন কিউআরসির প্রতিষ্ঠাতা ও চাঁদপুর পৌরসভার নবাগত মেয়র জিল্লুর রহমান, চাঁদপুর জেলায় চিকিৎসা কার্যক্রমে ব্যাপক অবদান রাখায় চাঁদপুর সিভিল সার্জন ডা.সাখাওয়াত হোসেনসহ ২৫০ শয্যা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের করোনা ফোকাল পার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল এবং চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন,সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহকে এই সম্মাননা স্বারক প্রদান করা হয়।

এছাড়া প্রথম আলোর পক্ষ থেকে জেলার আরও শতাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অভিনন্দন ও শুভেচ্ছাস্বরুপ কৃতজ্ঞতা জানান প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান।

করেসপন্ডেট,৭ নভেম্বর ২০২০