Home / বিশেষ সংবাদ / মরেও যখন শান্তি নেই, কবর থেকে চুরি হয়ে যাচ্ছে লাশ -ভিডিওসহ
মরেও যখন শান্তি নেই, কবর থেকে চুরি হয়ে যাচ্ছে লাশ -ভিডিওসহ

মরেও যখন শান্তি নেই, কবর থেকে চুরি হয়ে যাচ্ছে লাশ -ভিডিওসহ

চাঁদপুর টাইমস এক্সক্লুসিভ:

মরেও শান্তি নেই, কথাটি যেন সত্যিই মনে হচ্ছে। যখন কবর থেকে চুরি হয়ে যাচ্ছে লাশ। লাশটি কার, তা আর ভাবা হচ্ছে না,

আগে একটি গল্প দিয়ে প্রতিবেদনটি শুরু করা যাক, এক কৃষক একটি মাথার খুলি ফেল। মজার ব্যপার হলো খুলিটির কপালের অংশে লেখা ছিল, ‘কপালে আরো দু:খ আছে’। কৃষক তো ভেবেই পাচ্ছে না, একজন মানুষের মৃত্যুর পর তার কপালে আর কি বা দু:খ থাকতে পারে। এর শেষ দেখতে চাষী খুলিটি বাড়িতে নিয়ে এসে লুকিয়ে রাখল আর প্রতিদিন লুকিয়ে লুকিয়ে দেখতে থাকল কি ঘটে।  চাষীর এমন আচরণের সন্দেহ হলো চাষী বউয়ের। চাষী বউয়ের গোয়েন্দাগিরীতে বেরিয়ে এলো যে, চাষী একজন মৃত মানুষের মাথার খুলি এনে বাড়িতে রেখেছে। চাষীর বউ দুইয়ে দুইয়ে ৪ মিলালো । বুঝল চাষী তার সাবেক প্রেমীকার স্মৃতি এভাবে লুকিয়ে রাখছে ঘরের কোনে। রেগে গিয়ে সে প্রথমে খুলিটা বের করে ঝাটা পিটা করল। তারপর ভেঙ্গে একেবারে চূর্নবিচুর্ন করে দিল। এমন দু:খের কথা লেখা ছিল ওই মৃত ব্যক্তির মাথার খুলির কপালের অংশে।

এবার আমরা দেখব আসলে মানুষের মৃত্যুর পর তার কপালে আর কোন দু:খ থাকতে পারে কি না।

মাত্র ২ থেকে ৩ হাজার টাকার লোভে পড়ে লাশ চুরির মতো এমন ঘৃণ্য ও ভয়ংকর কাজটি করছে একটি কুচক্রিমহল।

কবর থেকে লাশ চুরি করে সেই লাশ সেদ্ধ করে মাংস ছাড়িয়ে কঙ্কাল বের করে সেই কঙ্কাল বিক্রি করা হচ্ছে মেডিকেল কলেজগুলোতেঃ বেশ অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল রাজধানীরসহ দেশের বিভিন্ন জায়গার কবরস্থান থেকে লাশ চুরি হয়ে যাচ্ছে। কিন্তু এই নিয়ে যথাযথ কর্তৃপক্ষের নীরবতা আমাদেরকে বিস্মিত করেছে। গত ফেব্রুয়ারি মাসে গাজীপুরের একটি কবরস্থান থেকে চুরি হয়ে যায় ২৩টি লাশ। এর আগে শেরপুরের একটি কবর স্থান থেকে চুরি হয়ে যায় ৫টি লাশ। এছাড়া রাজধানীর বিভিন্ন কবরস্থান থেকেও লাশ চুরির কথা শোনা গেছে। লাশ চুরি সিন্ডিকেট দলের এক সদস্য গ্রেফতার হওয়ার পর জানা গেছে গা শিহরে উঠার মত অনেক ভয়ংকর তথ্য। (ভিডিওটির নিচে প্রতিবেদনে বাকি অংশ)

বাংলাদেশে সরকারি মেডিকেল কলেজ আছে ১৮টি এবং বেসরকারি মেডিকেল কলেজ আছে প্রায় ৪৫টি। মেডিকেল কলেজের ১ম বর্ষের ছাত্রছাত্রীরাই হচ্ছে কঙ্কালের আসল ক্রেতা। চুরি যাওয়া লাশগুলোর কঙ্কাল বিক্রি করা হচ্ছে ১৫ থেকে ২০ হাজার টাকায়। অর্থাৎ, এক সেট কঙ্কাল বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ হাজার টাকায় মধ্যে। গবেষণার কাজে কঙ্কাল লাগলেও এর ব্যবহার ও সংরক্ষণ নিয়ে কোনো নীতিমালা নেই।

কোনো কোনো ক্ষেত্রে শুরু পুরানো লাশ চুরি করেই ক্ষ্রান্ত হয়না এই কঙ্কাল চোরের গোষ্ঠী। করব থেকে তারা তুলে নিয়ে আসছে অর্ধগলিত লাশও। তুলে নিয়ে এসে ফলে রাখে কোনো লুকানো কক্ষে। এমন এক চাঞ্চল্যকর প্রতিবেদন

ভিডিওতে দেখুন-

 চাঁদপুর টাইমস-ডিএইচ/২০১৫