Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে হামলা-সংঘর্ষের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত শুরু
হামলা

হাজীগঞ্জে হামলা-সংঘর্ষের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত শুরু

চাঁদপুরের হাজীগঞ্জে গত ১৩ অক্টোবর রাতে মিছিল থেকে কয়েকটি মন্দিরে হামলা ও পরবর্তী সময়ে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত শুরু হয়েছে।

হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বুধবার (২৪ নভেম্বর) চাঁদপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সামছুল আলমের নেতৃত্বে এ তদন্ত শুরু হয়েছে। আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত এই তদন্ত চলবে।

তদন্তকালে আরও উপস্থিত ছিলেন- চাঁদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কফিল উদ্দিন ও পিবিআইয়ের দুজন ইন্সপেক্টর।

ঘটনা তদন্তকারী দলের প্রধান চাঁদপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সামছুল আলম সাংবাদিকদের বলেন, ‘গত ১৩ অক্টোবর হাজীগঞ্জে সহিংসতার ঘটনা ঘটে। সেই ঘটনার তদন্তে হাইকোর্টের নির্দেশে আমরা তদন্ত করতে আসি।’

এর আগে, মন্দিরে হামলার ঘটনায় তদন্ত চেয়ে জনৈক অনুপ কুমার সাহা গত ২৮ অক্টোবর হাইকোর্টে রিট পিটিশন করেন। সেই রিটের আলোকে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার আদালত ঘটনাটির বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন।

গত ১৩ অক্টোবর হাজীগঞ্জে মন্দিরে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশের গুলিতে ঘটনাস্থলে তিন, হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর এক এবং ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনসহ মোট পাঁচ জনের মৃত্যু হয়। ঘটনার পর হাজীগঞ্জ থানায় পুলিশ বাদী হয়ে দুটি ও ক্ষতিগ্রস্ত মন্দির কর্তৃপক্ষ বাদী হয়ে আটটি মামালা করে।

হাজীগঞ্জ থানার ওসি (তদন্ত) ইব্রাহীম খলিল জানান, ১০ মামলায় প্রায় পাঁচ হাজার জনকে আসামি করা হয়েছে। বুধবার পর্যন্ত আটক হয়েছে ১০২ জন।

স্টাফ করেসপন্ডেট