Home / কৃষি ও গবাদি / মতলব স্ট্যান্ডার্ড এডুকেয়ার পরিচালকের ‘অর্থ আত্মসাৎ’
Obijog

মতলব স্ট্যান্ডার্ড এডুকেয়ার পরিচালকের ‘অর্থ আত্মসাৎ’

মতলব স্ট্যান্ডার্ড এডুকেয়ারের পরিচালক সাঈয়েদুল আরেফিন শ্যামলের বিরুদ্ধে প্রতিষ্ঠানটির অর্থ আত্মসাতের অভিযোগ করেছেন নির্বাহী পরিচালক লোকমান হোসাইন।

নিন্ম মানের বই বিতরণ, স্বেচ্ছাচারিতা ও অর্থ আত্মসাতের কারণে শিক্ষা ব্যবস্থা অনেকটা হুমকির মুখে মতলব স্ট্যান্ডার্ড এডুকেয়ারের।

এ সকল কাজে নের্তৃত্ব দেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

উপজেলা সহকারী শিক্ষা অফিসারগণ এসব অভিযোগ তদন্ত করতে গেলে তাদেরকে হাত পা ভেঙে ফেলার হুমকিও দেয় পরিচালক সাঈয়েদুল আরেফিন শ্যামল।

অপর পরিচালক লোকমান হোসেন জানান, মতলব দক্ষিণ উপজেলার নিউ হোস্টেল মাঠ সংলগ্ন বেসরকারি কিন্ডার গার্টেন মতলব স্ট্যান্ডার্ড এডুকেয়ার ২০০৪ সালে চালু হয়। বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকেই পরিচালক সাইয়েদুল আরেফিন শ্যামল বিভিন্নভাবে অর্থ আত্মসাৎ করে আসছে।

বিদ্যালয়ের হিসাবের চেক বই তার কাছে রয়েছে। সে পরিচালনা বোর্ডের সম্মতি না নিয়ে পরিচালক লক্ষ্মী রাণী দাস তারা, মাওলানা সাঈদুল্লার স্বাক্ষর নকল করে নিজের ইচ্ছেমত অর্থ আত্মসাৎ করে আসছে।

পরিচালক শ্যামল নির্বাহী পরিচালক দের অকথ্য ভাষায় গালিগালাজ, সন্ত্রাসী দিয়ে হাস পা ভেঙ্গে দেয়া, মতলব থেকে তাকে বের করে দেয়ার হুমকি দেয়।

তিনি আরো জানান, পরিচালক সাঈয়েদুল আরেফিন ও শিক্ষক আশরাফুল জাহানের  যোগসাজোসে নিজেদের স্বেচ্ছাচারিতায় স্কুল পরিচালনা করে আসছে। স্কুলের প্রধান শিক্ষককে জিম্মি করে ও পরিচালকবৃন্দদের তোয়াক্কা না করে প্রতিষ্ঠান পরিচালনা করে আসছে।

সম্প্রতি কিছু ঘটনার কারণে  স্কুল ছেড়ে চলে যাওয়ার  ঘোষণা দিলেও স্কুলের প্রায় ১৬ লাখ টাকার হিসাব না দেয়ারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

মতলব উত্তর করেসপন্ডেন্ট :  আপডেট, বাংলাদেশ সময় ৯:৫৪ পিএম,  ২৪ মে  ২০১৬, মঙ্গলবার

ডিএইচ

 

Leave a Reply