মতলব ষাটনলে আ. লীগের কর্মীসভা সফল করতে প্রস্তুতি সভা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় মাঠে আগামী শনিবার( ৩ জুন) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর অন্যতম সদস্য, সাবেক মন্ত্রী, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর আগমন উপলক্ষে ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের কর্তৃক আয়োজিত কর্মীসভা সফল ও সার্থক করার লক্ষ্যে ষাটনল ইউনিয়নের আওয়ামী লীগের এক প্রস্তÍুতি সভা ও প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে ইউনিয়ন আ.লীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ মে) বিকেলে ষাটনল ইউনিয়নের ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় মাঠে এ প্রস্তÍÍুতি সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন, ষাটনল ইউপির সাবেক সফল চেয়ারম্যান ও ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একেএম শরীফ উল্লাহ সরকার।

প্রস্তুতি সভায় আসন্ন কর্মিসভা সফল ও সার্থক করার লক্ষ্যে বিভিন্ন কর্মপরিকল্পনা ও সার্বিক বিষয় নিয়ে আলোচনা এবং সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এরপর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে ষাটনল ইউনিয়ন আওয়ামীলীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আবু হানিফ সরকারের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও ষাটনল ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন চৌধুরী।

শুভেচ্ছা ও স্বাগত বক্তব্য রাখেন, ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইলিয়াছ আলী মিয়াজী, সহ-সভাপতি ও ষাটনল ইউপির নং ওয়ার্ডের চার বারের নির্বাচিত সফল মেম্বার মোঃ হারুন-অর-রশিদ ও চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোঃ জহির রায়হান।

এতে আরও বক্তব্য রাখেন, ষাটনল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি মোঃ মাহাবুব মোল্লা, ষাটনল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সেলিম খান টিটু, ষাটনলইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোঃ নাসির উদ্দিন মেম্বার, ষাটনল ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মোঃ রফিকুল ইসলাম, উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহানারা বেগম, ষাটনল ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, সদস্য মনির হোসেন দুধু, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আঃ মালেক,৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ শাহ আলম মোল্লা, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বাবুল হোসেন, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বাশেদ বেপারী, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উত্তম দাস, মোঃ জাহান উল্লাহ সরকার, মোঃ জাকির হোসেন, ষাটনল ইউনিয়ন কৃষকলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আঃ কাদির, যুবলীগ নেতা মোঃ জসিম সরকার, মোঃ জসিম মেম্বার, মোঃ মোবারক হোসেন, ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান, ষাটনল ইউনিয়ন ছাত্রলীগ নেতা মোঃ ফরহাদ হোসেন, মোঃ রোকনুজ্জামান,মোঃ নাইম দেওয়ান প্রমূখ।

এসময় সভায় ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের ৯টি ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি,সাধারণ সম্পাদকসহ,যুবলীগ, ছাত্রলীগ,সেচ্ছাসেবকলীগ,কৃষক লীগ,মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ,স্বেচ্ছাসেবকলীগ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বিভিন্ন বক্তারা বলেন, দেশের মানুষের কল্যাণে প্রধানমন্ত্রী জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে দেশ যখন উন্নত রাষ্ট্র্র হওয়ার পথে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার হুমকি প্রদান করা হয়।

বক্তারা শেখ হাসিনা দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করছে। আর বিএনপি দেশের উন্নয়ন যেন বাঁধাগ্রস্থ হয়, সেই জন্য শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়। চাঁদপুরের মতলব উত্তরে কোন অরাজকতা করতে চাইলে আমরা ষাটনল ইউনিয়নবাসী আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর অন্যতম সদস্য, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এরে নেতৃত্বে আপনাদেকে দাঁতভাঙ্গা জবাব দেব।

বক্তারা আরও বলেন-আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সাবেক মন্ত্রী, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম আধুনিক মতলবের রুপকার। আমাদের এই ষাটনল ইউনিয়নকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলেছেন। এ ইউনিয়নে পর্যটন কেন্দ্র, অসংখ্য স্কুল,রাস্তাঘাট, ব্রীজ-কালভার্ট,কমিউনিটি ক্লিনিক, শতভাগ বিদ্যুতায়নসহ অনেক উন্নয়ন কাজ করেছেন।

কাজেই আগামী ৩রা জুন আমাদের ষাটনল ইউনিয়নের কর্মীসভায় তিনি প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। এ সমাবেশে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমকে স্বাগত ও অভিনন্দন জানানোর জন্য আমরা আওয়ামীলীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি আমাদের জাতীয় নেতা,স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা।

তারা আরও বলেন, বৃহত্তর মতলবে যে উন্নয়ন হয়েছে তার একমাত্র রূপকার মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। তার নেতৃত্বে ব্রিজ, কালভার্ট, রাস্তাঘাট, সাইক্লোন শেল্টার, বিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন সবই নির্মিত হয়েছে।

বক্তারা আরো বলেন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছেন। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য তাকে বীরবিক্রম উপাধিতে ভূষিত করা হয়েছে। যার জন্য ইতিমধ্যে তাকে রাষ্ট্রীয় সর্বোচ্চ স্বাধীনতা পদকে ভূষিত করা হয়েছে। এ সম্মান চাঁদপুরবাসীর। আমরা সকল নেতাকর্মী তার সঙ্গে আছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যে মূল্যয়ন করেছেন এজন্য উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আবারও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। ৩ রা জুন শনিবার কর্মীসভায় সকলের উপস্থিতির মাধ্যমে জাতীয় নেতাকে ফুলেল শুভেচ্ছা জানাবো, এবং সেটি হবে অত্র উপজেলার সর্ববৃহৎ কর্মীসভা অনুষ্ঠান।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র ও ঢাকা মহানর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু,মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড.রুহুল আমিন,সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২৩ মে ২০২৩

Share