Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব ‘রাইস ট্রান্স প্লান্টারে’ বোরো ধান রোপণ
মতলব ‘রাইস ট্রান্স প্লান্টারে’ বোরো ধান রোপণ

মতলব ‘রাইস ট্রান্স প্লান্টারে’ বোরো ধান রোপণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সোমবার (২৯ আগস্ট) রাইস ট্রান্স প্লান্টার যন্ত্রের মাধ্যমে বোরো ধানের চারা মাঠে রোপণ করা হয়।

এ উপলক্ষে ফরাজীকান্দি ইউনিয়নের বড়হলদিয়া গ্রামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আবদুল কাইয়ুম মজুমদার।

এসময় মেশিন সম্পর্কে তিনি জানান, ‘রাইস ট্রান্স প্লান্টার যন্ত্রের মাধ্যমে ধানের চারা রোপণ করলে কৃষকরা অনেক লাভবান হবে। যেখানে এক একর জমিতে চারা রোপণ করতে খরচ হয় ৪ হাজার। এ মেশিন ব্যবহারে প্রতি একরে প্রায় ২ হাজার ৫শ’ টাকা সাশ্রয় হবে। তাই পরিবেশ বান্ধব এ মেশিন ব্যবহার কৃষকদের পরিশ্রম কম হবে এবং লাভ বেশি হবে। এ মেশিন সরকারের কাছ থেকে কৃষকরা ভর্তুকি মূল্যেও ক্রয় করতে পারবেন।’

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা এসএস সৈয়দ হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা নজরুল ইসলাম ও রাসেল মিয়া প্রমুখ।

এ দিন ফরাজীকান্দি ব্লকের বড়হলদিয়ার কৃষক খোকন মালের জমিতে ধান রোপণ যন্ত্রের সাহায্যে চারা রোপণ করা হয় এবং গজরা, নিশ্চিন্তপুর ও ছেংগারচর এলাকায় মাঠ দিবস পালন করা হয়।

স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ৯:৫০ পিএম, ২৯ আগস্ট ২০১৬, সোমবার
ডিএইচ

Leave a Reply