Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব বালিকা উবির দুশতাধিক শিক্ষার্থীর থানায় অভিযোগ 
বালিকা

মতলব বালিকা উবির দুশতাধিক শিক্ষার্থীর থানায় অভিযোগ 

চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণের ধনাগোদা নদী পারাপারে খেয়াঘাট দিয়ে যাতায়াতকারী স্কুল ও কলেজগামী ছেলে-মেয়েদের সাথে প্রতিনিয়ত  টোল আদায়কারীরা অশালীন আচরন করে আসছে বলে অভিযোগ উঠেছে। 

টোলের টাকা দেয়া না দেয়া নিয়ে ছাত্রীদের সাথে শুধু অশালীন আচরন এবং গায়ের ওড়না টানাটানির অভিযোগও পাওয়া যায়। গত দু’দিন আগে মতলবগন্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দু’জন ছাত্রী   টোলের টাকা না দেয়ায় তার সাথে অশালীন আচরন করে এবং একপর্যায়ে ওড়না ধরে টানাটানি করে।

শনিবার বিষয়টি বিদ্যালয়ের সহপাঠীদের এবং শিক্ষক ও অভিভাবক প্রতিনিধিদের অবহিত করেন।পরে বিদ্যালয়ের প্রায় দু’শতাধিক শিক্ষার্থী সম্মিলিত ভাবে মতলব দক্ষিণ থানায় গিয়ে খেয়াঘাটের টোল আদায়কারীদের বিরুদ্ধে অভিযোগ করেন।

এসময় বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আল-মহসীন প্রধানও শিক্ষার্থীদের সাথে ছিলেন। বিদ্যালয়ের শিক্ষার্থী সাদীয়া সামারা অর্পা,ইতিকা, উম্মে হানি, সুমাইয়াসহ আরো ১০/ ১৫ জন বলেন,খেয়াঘাটে টোল দেয়া নিয়ে আমাদের স্টুডেন্টদের সাথে প্রায়ই বাকবিতণ্ডা হয়।টোলের টাকা না দিলে এবং কখনো কম দিলে অশালীন কথাবার্তা বলে।কিছু উঠতি বয়সী ছেলে বসে বিভিন্ন ধরনের কটাক্ষ করে এবং ওড়না ধরে।

আমরা নিরুপমায় হয়ে থানায় এসে অভিযোগ জানিয়েছি। বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আল-মহসীন বলেন,আমাদের স্কুলের ছাত্রীরা ওই খেয়াঘাট দিয়ে যাতায়াত করার সময় টোলের টাকার জন্য  টোল আদায়কারীরা  প্রায়ই অশালীন কথাবার্তা  বলতো, বিষয়টি আজকে জানার পর বিদ্যালয়ের পক্ষ থেকেও  কার্য়করী ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়া হয়েছে। সভাপতি আসলে তা আলোচনা করে  দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে।

এছাড়া বিষয়টি ইউএনও এবং থানা পুলিশকেও অবহিত করা হয়েছে। সহকারী প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন বলেন,ছাত্রীদের অভিযোগ আমলে নিয়ে দ্রুত কার্যকরী ব্যবসৃথা নেয়া হবে।

থানার এসআই (সেকেন্ড অফিসার) হাবিবুর রহমান বলেন,ছাত্রীদের দেয়া মৌখিক অভিযোগ পাওয়ার পর  ঘটনাস্থ থেকে জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে ডেকে আনা হয়েছে।

অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বলেন, ছাত্রীদের অভিযোগটি সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্চে।আটক দুজনকে মুসলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

এছাড়া  টোল ইজারাদারকে সংবাদ দেয়া হয়েছে । তিনি আসলে ছাত্রীদের দেয়া অভিযোগ অবিহিত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২০ আগস্ট ২০২২