`মতলব ফোরাম ইউকে’ এর উদ্যোগ মাদ্রাসা ও এতিমখানায় ইফতার বিতরণ

চাঁদপুরের মতলবে আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে মতলব ফোরাম ইউকে এর সকল সদস্যদের সার্বিক সহযোগিতায় প্রায় অর্ধশতাধিক দ্বীন শিক্ষা প্রতিষ্ঠান মাদ্রাসা ও এতিমখানায় ইফতার সামগ্রীর প্যাকেজ বিতরণ করা হয়েছে।

১৫ মার্চ (শুক্রবার) ইউ.কে ফোরাম মতলব দক্ষিণ শাখার প্রতিনিধি দেওয়ান সুরুজের সঞ্চালনায় ইফতার সামগ্রী বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতলব পৌর আওয়ামীলীগের সভাপতি ও মতলব পৌরসভার মেয়র আলহাজ্ব আওলাদ হোসেন লিটন।

জানা যায়, মতলব ফোরাম ইউ’কের এই ক্ষুদ্র প্রয়াস বাস্তবায়নে প্রতিবছরের ন্যায় এবারও ইফতারের আয়োজন করা হয়েছে। মতলব দক্ষিণে ১৮টি ও মতলব উত্তরে ২৮ টি দ্বিন শিক্ষার প্রতিষ্ঠান মাদ্রাসা ও এতিমখানায় এ ইফতার সামগ্রী বিতরণ করা হবে। এবছর প্রতিটি মাদ্রাসা ও এতিমখানায় বিতরণকৃত ইফতার সামগ্রীর মধ্যে রয়েছে মোট ১২ রকমের দ্রব্যাদি। এগুলো হলো- চিনি ১০ কেজি, মুড়ি ১৫ কেজি, মসুরের ডাল ১০ কেজি, বুট ১০ কেজি, রসুন ১ কেজি, আদা ১ কেজি, লবন ১ কেজি, পেয়াজ ১০ কেজি, খেজুর ১০ কেজি, আলু ২০ কেজি, তেল ৫ লিটার, ইসুবগুল ও টোকমারদানা ১ কেজি।
বিতরণকালে এসব ইফতার সামগ্রী প্রতিটি মাদ্রাসার শিক্ষক এবং পরিচালনা কমিটির সদস্যদের নিকট হস্তান্তর করা হয়।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আল-আমীন ক্রীড়া চক্রের সভাপতি সেলিম সরকার, সাধারন সম্পাদক মোঃ ফারুক আহমেদ বাদল, আল-আমীন ক্রীড়া চক্র জাকাত কমিটির যুগ্ম আহবায়ক মোজাম্মেল হক প্রধান, সদস্য মনির প্রধান, মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি আমির খসরু, মতলব প্রেসক্লাবের সভাপতি রোকনুজ্জামান রোকন।

বিতরণ কার্যক্রমের প্রারম্ভে ইউকে’র সকল সদস্যদের পরিবারের সার্বিক সুস্থতায় দোয়া ও মোনাজাত করেন মতলব উপজেলা মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মোর্শেদ আলম সিরাজী।

নিজস্ব প্রতিবেদক, ১৬ মার্চ ২০২৪

Share