Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কাশেম পাটওয়ারীর দাফন সম্পন্ন
প্রেসক্লাবের

মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কাশেম পাটওয়ারীর দাফন সম্পন্ন

মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কাশেম পাটোয়ারী (৫৮) গত ২৭ ডিসেম্বর সকাল পোনে ১১টায় মিরপুর ক্যান্সার হাসপাতালে ইন্তেকাল করেছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন) । মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্বীয় স্বজন, বন্ধুবান্ধব, সহকর্মী ও গুনীগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন যাবৎ ক্যান্সার জনিত কারনে মিরপুর হাসপাতালে চিকিৎসাধীনে ছিলেন।গতকাল বুধবার বাদ আছর মরহুম আবুল কাশেম পাটওয়ারীর নামাজে জানাযা ঢাকাস্থ শাহজাহানপুর ঝিল জামে মসজিদে অনুষ্ঠিত হয়। জানাযার পূর্বে মরহুমের স্মৃতিচারণ করেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ। এছাড়া মরহুমের ছেলে হাসান পাটোয়ারী তার বক্তৃতায় সকলের কাছ থেকে পিতার ভুল ত্রুটির জন্য ক্ষমা চান এবং ওনার রুহের মাগফেরাত কামনা করেন।

মরহুমের নামাজে জানাযায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কৃষক লীগ নেতা সারোয়ার ওয়াদুদ চৌধুরী, মতলব সরকারি ডিগ্রী কলেজ অ্যামনাইন অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক আবুল বাশার পাটোয়ারী, সাধারণ সম্পাদক এসএম সেলিম, মতলবগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান খান, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ শুক্কুর পাটোয়ারী, জেলা জাতীয় পার্টির সাবেক সহ-সভাপতি কাইয়ুম খান, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম লেলিন, হাসান ইমাম, মাই টিভির ব্যবস্থাপনা পরিচালক হাসান ইমাম, মতলব বাজার বণিক ও জনকল্যাণ সমিতির সাবেক সহ-সভাপতি মনির হোসেন বেপারী, মতলব প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আমির খসরু প্রধানিয়া, সাবেক সভাপতি গোলাম সারোয়ার সেলিমসহ বৃহত্তর মতলবের অনেক ব্যক্তিত্ব এবং ধর্মপ্রাণ মুসল্লিগণ উপস্থিত ছিলেন।

মরহুম আবুল কাশেম পাটোয়ারী মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের দক্ষিণ টরকী গ্রামের পাটোয়ারি বাড়ির কৃতি সন্তান মিন্নাত আলী পাটোয়ারীর মেজ ছেলে। ৯০ দশকে মতলব ডিগ্রী কলেজে পড়ালেখা অবস্থাতেই সাংবাদিকতার পেশায় নিজেকে নিয়োজিত করেন। জাতীয় দৈনিক, আঞ্চলিক ও সাহিত্য সাময়িক পত্রিকায় তিনি কাজ করেছেন অনেক বছর ধরে। ওনার আন্তরিক প্রচেষ্টায় তৎকালীন সময়ে বৃহত্তর মতলবে প্রতিষ্ঠিত হয় মতলব প্রেসক্লাব। গুনি এই সাংবাদিকের হাত ধরেই বৃহত্তর মতলবে জন্ম নিয়েছে অনেক সাংবাদিকের।

মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কাশেম পাটোয়ারী মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি, সাবেক সাধারণ সম্পাদকসহ সকল সদস্যবৃন্দ।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৭ ডিসেম্বর ২০২৩