Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব পৌরসভার ৬১ কোটি ৭৮ লাখ টাকার বাজেট ঘোষণা
বাজেট

মতলব পৌরসভার ৬১ কোটি ৭৮ লাখ টাকার বাজেট ঘোষণা

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, ‘পৌরসভার জন্য একটি মাস্টার প্লান প্রনয়ন করা জরুরী। তাহলে প্রতি অর্থ বছরে কিছু উন্নয়ন কর্মকান্ড শেষ করে কয়েক বছরের মধ্যে মাস্টার প্লান বাস্তবায়ন করা সম্ভব হবে। অনেক বছর পরে হলেও উম্মুক্তভাবে বাজেট ঘোষণা করা হয়েছে। সে অর্থে আজ মতলববাসীর জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। এতে আপনারা নিজেরা থেকেই জানলেন পৌরসভার কোন কাজে কত টাকা ব্যয় করা হবে। তিনি আরো বলেন, রাস্তা-ঘাট, ড্রেনেজ ব্যবস্থা, স্ট্রিট লাইটসহ সকল উন্নয়নমূলক কর্মকান্ডগুলো দ্রুত শেষ করা হবে। এ জন্য স্থানীয় সরকার, মন্ত্রী মহোদয়সহ অন্য কারো সহযোগিতার বিষয়ে আমি যোগাযোগ রক্ষা করবো।’

আজ ২৪ জুলাই রবিবার বিকাল ৩টায় পৌরসভা কার্যালয়ে বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

মতলব পৌরসভার মেয়র আলহাজ্ব আওলাদ হোসেন লিটনের সভাপতিত্বে ও কাউন্সিলর পিন্টু সাহার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের এমপি আলহাজ্ব এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, সহকারী পুলিশ সুপার ইয়াছির আরাফাত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা পরিষদের জামে মসজিদের খতিব হাফেজ মুফতি মোরশেদ আলম সিরাজী।

মতলব পৌরসভায় ২০২২-২৩ অর্থ বছরের ৬১ কোটি ৭৮ লক্ষ টাকার বাজেট পেশ করেন পৌরসভার প্রধান নির্বাহী আবুল কালাম ভূইয়া। প্রস্তাবিত বাজেটে মোট আয় ধরা হয়েছে ৫৫ কোটি ৩০ লক্ষ টাকা, ব্যয় ধরা হয়েছে ৫৫ কোটি ২৯ লক্ষ টাকা, ১লক্ষ টাকা সমাপনী স্থিতি দেখানো হয়েছে। সব মিলিয়ে রাস্তা-ঘাট, ব্রীজ ও কালভার্ট, ড্রেনেজ, পানি সরবরাহ ব্যবস্থা, সুপার মার্কেট ও কমিউনিটি সেন্টার, বর্জ্য ব্যবস্থাপনা ও নগর অবকাঠামো উন্নয়নকে বাজেটে গুরুত্ব দেয়া হয়েছে।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক, ২৪ জুলাই ২০২২