Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / উপজেলা প্রশাসনের সংবাদ বয়কট করলেন কর্মরত সাংবাদিকবৃন্দ
প্রশাসনের

উপজেলা প্রশাসনের সংবাদ বয়কট করলেন কর্মরত সাংবাদিকবৃন্দ

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের সকল সংবাদ বয়কট করলেন উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। আজ রবিবার (২৪ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সংবাদকর্মীদের অসহযোগিতা, অবহেলা ও অসৌজন্যমূলক আচরণের কারণে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জানা যায়, সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন ও প্রকল্পের অবহিতকরণ সভা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে আসছে। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যম কর্মীদের উক্ত সভায় নিমন্ত্রণ জানানো হলেও তথ্য সংগ্রহের জন্য সংরক্ষিতভাবে বসার কোনো ব্যবস্থা রাখা হতো না। সেই সাথে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের আয়োজিত সরকারের গৃহীত উন্নয়ন প্রকল্প সমূহ নিয়ে অবহিতকরণ সভার তথ্য পাওয়া যেত না। উক্ত দপ্তর গুলো সভা সেমিনারের সংবাদ তাদের দাপ্তরিক ফেসবুক আইডি থেকে প্রচার করলেও গণমাধ্যম কর্মীদের অবহিত করা হয় না। আর এই সামগ্রিক বিষয়গুলো নিয়ে উপজেলায় কর্মরত গণমাধ্যম কর্মীদের মাঝে একটি চাপা ক্ষোভ বিরাজ করছিল।

রবিবার জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য গণমাধ্যম কর্মীরা যথা সময়ে সভা স্থলে উপস্থিত হলেও তথ্য সংগ্রহের জন্য সংরক্ষিতভাবে কোন বসার আসন ছিল না। আর এই বিষয়টি নিয়ে দীর্ঘদিন ধরে জমে থাকা ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে বলে জানান উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ। উপজেলায় কর্মরত গণমাধ্যম কর্মীদের সাথে উপজেলার উপজেলা প্রশাসনের অসহযোগিতার বিষয়টি মতলব পৌরসভা কর্তৃক আয়োজিত বাজেট ঘোষণা অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এবং চাঁদপুর ২ আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল এমপি এর বক্তৃতায় উঠে এসেছে।

এদিকে মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের সংবাদ বয়কটের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনার জন্ম দেয়। সংবাদ বয়কটের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক “মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন” এর অফিসিয়াল ফেসবুক থেকে একটি স্ট্যাটাস প্রদান করেন। এতে তিনি দাবী করে বলেন, “বৃষ্টির কারণে প্রোাগ্রাম শুরু করতে দেরি হওয়ায় উক্ত অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন হতে আগত জেলে ভাইরা উপজেলা পরিষদ হলরুমে ৩য় ৪র্থ, ৫ম সারিতে বসে পরে। ১ম ও ২য় সারিতে রাজনৈতিক নেতৃবৃন্দ বসেন। তাই আপনারা দেরীতে হলরুমে উপস্থিত হওয়ায় সামনের দিকে বসতে পারেননি। এটি উপজেলা প্রশাসনের ইচ্ছাকৃত কোন বিষয় নয়।”

উপজেলা কর্মরত গণমাধ্যম কর্মীরা বলেন, তিনি ( উপজেলা নির্বাহী কর্মকর্তা) অনুষ্ঠানস্থলে সাংবাদিকদের দেরিতে আসার বিষয়ে যে দাবী করেছেন তা সম্পূর্ণ ভিত্তিহীন। আমরা গণমাধ্যম কর্মীরা অনুষ্ঠানের সময়সূচি অনুসারে সকাল দশটায় উপস্থিত ছিলাম আর বৃষ্টি জনিত কারণে সভা শুরু হয় বেলা ১১ টায়। মূলত গণমাধ্যম কর্মীদের মাঝে দীর্ঘদিন ধরে অবহেলার যে ক্ষোভ বিরাজ করছিল তারই বহিঃপ্রকাশ ঘটেছে ।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক, ২৪ জুলাই ২০২২