Home / শিক্ষাঙ্গন / মতলব দু’উপজেলায় প্রধান শিক্ষক পদে ৮০ জনের পদোন্নতি
education law

মতলব দু’উপজেলায় প্রধান শিক্ষক পদে ৮০ জনের পদোন্নতি

মতলব উত্তর ও দক্ষিণ উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৮০ জন সহকারী শিক্ষক পদোন্নতি পেয়ে প্রধান শিক্ষক পদে উন্নীত হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে তাঁরা এই পদোন্নতি পান। বৃহস্পতিবার (১২ জুলাই) প্রজ্ঞাপনের কপি ওই দুই উপজেলার শিক্ষা কার্যালয়ে পৌঁছে।

মতলব দক্ষিণ ও মতলব উত্তর উপজেলা শিক্ষা কার্যালয় সূত্রে জানা গেছে, মতলব উত্তর উপজেলায় ৭৪ এবং মতলব দক্ষিণ উপজেলায় ৪৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ গত পাঁচ-ছয় বছর ধরে শূন্য।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সম্প্রতি জারি করা প্রজ্ঞাপনে মতলব উত্তর উপজেলায় ৪৫ এবং মতলব দক্ষিণ উপজেলায় ৩৫ জন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেওয়া হয়। দুই উপজেলায় প্রধান শিক্ষক পদে উন্নীত হন মোট ৮০ জন সহকারী শিক্ষক।

নাম প্রকাশ না করার শর্তে মতলব দক্ষিণ উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দু’জন এবং মতলব উত্তর উপজেলার চারজন সহকারী শিক্ষক বলেন, প্রধান শিক্ষক পদে পদোন্নতি পেয়ে তাঁরা খুশি। এই পদোন্নতি অনেক আগেই পাওয়ার কথা ছিল।

কিন্তু উচ্চ আদালতে মামলা-সংক্রান্ত জটিলতায় এতদিন তাঁরা পদোন্নতি পাননি। দীর্ঘদিন আশা ও হতাশায় থাকার পর এখন পদোন্নতি পেয়েছেন। তাঁদের অনেকের চাকরিও শেষ পর্যায়ে। তবু একেবারে না হওয়ার চেয়ে বিলম্বে হওয়াও ভালো বলে মন্তব্য করেন তাঁরা।

মতলব উত্তর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. ইকবাল হোসেন ভূঁইয়া এবং মতলব দক্ষিণ উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল হক মোল্লা বলেন, পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের অল্প সময়েই বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হবে।

এ পদোন্নতির ফলে দুই উপজেলার ৮০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের সংকট থাকবে না।

প্রতিবেদক : মাহফুজ মল্লিক

Leave a Reply