Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে ৪ ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ৩৫ প্রার্থী
ইউনিয়নে
ফাইল ছবিঃ চাঁদপুর টাইমস

মতলব দক্ষিণে ৪ ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ৩৫ প্রার্থী

তৃতীয় ধাপের তফসিল অনুযায়ী মতলব দক্ষিণ উপজেলার চারটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও নৌকার টিকেক পাওয়ার জন্য মরিয়া সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীগণ।  দলটির হাইকমান্ডের নির্দেশ মোতাবেক  তনমুলের মতামতের জন্য এবং প্রার্থীর জনমত যাচাই-বাছাই করতে ইতিমধ্যে ৪ টি ইউনিয়নে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭অক্টোবর) উপজেলার  উপাদী উত্তর  ও উপাদী দক্ষিণ ইউনিয়ন  এবং মঙ্গলবার (১৮ অক্টোবর) নায়েরগাঁও উত্তর ও দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা সম্পন্ন হয়েছে। ওই বর্ধিত সভায় উপাদী উত্তর ইউনিয়নে ৮ জন, উপাদী দক্ষিণ ইউনিয়নে ৬ জন এবং নায়েরগাঁও উত্তর ইউনিয়নে ৭ জন ও নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নে ১৪ সহ চার ইউনিয়নে মোট ৩৫ জন প্রার্থী মনোনয়ন চেয়েছেন।

বিশেষ বর্ধিত সভায় নৌকার প্রার্থী হওয়ার জন্য বর্তমান চেয়ারম্যান সহ মোট ৩৫ জন তাদের জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। 

বর্ধিত সভাগুলোতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ শাহ আলম,মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের  সভাপতি লিয়াকত হোসেন প্রধান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ।  

উপজেলার চারটি ইউনিয়নে মধ্যে নায়েরগাঁও উত্তর ইউনিয়ন থেকে ৭ জন প্রার্থী তাদের জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। তারা  হলেন বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান সেলিম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তসলিম মিয়াজী, সাধারণ সম্পাদক কামরুজ্জামান মোল্লা, ইউনিয়ন যুবলীগের সভাপতি ও বর্তমান প্যানেল চেয়ারম্যান রাসেল পাটোয়ারী নিলয়, আবুল খায়ের, জাহাঙগীর পাটোয়ারী ও মোফাজ্জল হোসেন। 

নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন থেকে সর্বোচ্চ সংখ্যক ১৪ জন প্রার্থী দলীয় মনোনয়ন পাওয়ার জন্য জীবন বৃত্তান্ত জমা দেন। এদের মধ্যে বর্তমান ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম মৃধা, গোলাম রাব্বানী, ওমর ফারুক কোকিল, লায়ন জয়নুল আবেদিন, ইউপি সদস্য উত্তম কুমার দাস, নেসার আহমদ, সবুজ প্রধান, নাসির আহমেদ অরুণ, হারুনুর রশিদ পাটোয়ারী, মাসুদ রানা পাটোয়ারী, শ্যামল পাটোয়ারী, বুলবুল পাটোয়ারী, জিসান আহমেদ ফকির ও শফিকুল ইসলাম বেপারী।

উপাদী উত্তর ইউনিয়ন পরিষদে নৌকার মাঝি হওয়ার জন্য জীবন বৃত্তান্ত প্রদান করেন আট জন। এরা হলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান, বর্তমান চেয়ারম্যান শহীদুল্লাহ প্রধান, ভারপ্রাপ্ত সভাপতি শাহ আলম খান, সহ-সভাপতি দেলোয়ার হোসেন মাস্টার, মমিনুল হক রতন পাঠান, ইউনিয়ন যুবলীগের সভাপতি হেলাল বকাউল, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শামীম চৌধুরী, সাবেক ছাত্রনেতা মোশারফ হোসেন খান।

অপরদিকে উপাদী দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র জমা প্রদান করেন ছয় জন। এরা হলেন বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম মোস্তফা, সহ-সভাপতি ইউসুফ পাটোয়ারী, সাবেক সাধারন সম্পাদক সুমন মাস্টার, বাদল মাষ্টার, ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আলী আশরাফ পাটোয়ারী ছেলে আসিফ পাটোয়ারী অভি, ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম সেলিম হোসেনের ছেলে শিপন।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ বলেন, উপজেলার চারটি ইউনিয়নে যারাই প্রার্থী হওয়ার জন্য জীবন বৃত্তান্ত প্রদান করেছেন তাদের তালিকা আমরা জেলা আওয়ামী লীগের  কাছে পাঠিয়ে দিয়েছি। জেলা আওয়ামী লীগ কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পাঠাবেন।তারপর কেন্দ্র প্রার্থী চূড়ান্ত হবে।

প্রতিবেদকঃ মাহফুজ মল্লিক, ১৯ অক্টোবর ২০২১