Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবস পালিত
মতলব দক্ষিণে স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবস পালিত

মতলব দক্ষিণে স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবস পালিত

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবসের বুধবার (২৬ অক্টোবর) পালিত হয়।

অনুষ্ঠানে সভাপতি বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম বলেছেন, ‘সুস্থ মানবদেহ গঠনে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। বিশেষ করে পরিস্কার পরিচ্ছন্নতা হচ্ছে আমাদের জীবনের লক্ষ্য। তাই আমাদের প্রত্যেকের দায়িত্ব পরিষ্কার পরিচ্ছন্নতা থাকতে সকলকে সচেতন করে তোলা। স্যানিটেশন মুক্ত টয়লেট ব্যবহার করতে হবে। আর খাবারের পূর্বে আমাদের সকলের উচিত সুন্দরভাবে হাতধোয়া। ছোট বড় সকলেরই স্বাস্থ্যসম্মত টয়লেট ব্যবহার করতে হবে। এই প্রচার প্রচারণায় উপজেলার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে গুরুত্ব সহকারে প্রচার করতে হবে।’

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ ইমরান হোসেন চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মোঃ হুমায়ুন কবির প্রধান, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার স্বপন চন্দ্র বর্মন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আতম বোরহান উদ্দিন, উপজেলা সমবায় অফিসার, মোঃ রুহুল আমিন, মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোটা. শ্যামল চন্দ্র দাস, মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উম্মে কুলসুম শেফা, সহাকরী পল্লী উন্নয়ন অফিসার মো. আব্দুর রশিদ, রিপোর্টাস ইউনিটির সভাপতি গোলাম হায়দার মোল্লাসহ উপজেলার বিভিন্ন কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ ও সুধীজন। আলোচনা সভার পূর্বে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

পরে হাতধোয়ানোর মাধ্যমে এই দিবসের অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

মতলব দক্ষিণে স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবস পালিত

About The Author

প্রতিবেদক- মাহফুজ মল্লিক, মতলব দক্ষিণ

Leave a Reply