Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  হিসেবে ডাঃ মিথেনের যোগদান
স্বাস্থ্য

মতলব দক্ষিণে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  হিসেবে ডাঃ মিথেনের যোগদান

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে  ডাঃ নুসরাত জাহান মিথেন যোগদান করেছেন।

১০ ফেব্রুয়ারি সকাল ১০ টার দিকে তিনি আনুষ্ঠানিকভাবে  উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্ব গ্রহন করছেন। এখানে যোগদানের পূর্বে  তিনি  বিগত ২০১৯ সালের ৩১ ডিসেম্বর  মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে  যোগদান করেন। সেখানে প্রায় দুই বছরেরও বেশী সময় সততার সাথে দায়িত্ব পালন করেছেন।

 হাসপাতাল সূত্রে জানা যায়, ৮ ফেব্রুয়ারী স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন)  অধ্যাপক ডাঃ মোঃ শামিউল ইসলাম স্বাক্ষরিত এক আদেশের মাধ্যমে  এ তথ্য জানা যায়।  ডাঃ নুসরাত জাহান মিথেন ৩৩তম বিসিএস চিকিৎসায় উত্তীর্ণ হয়ে ২০১৪ সালে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে  যোগদান করেন। 

পারিবারিক সূত্রে জানা গেছে, ডাঃ নুসরাত জাহান মিথেনের  পৈত্রিক নিবাস মতলব উত্তর উপজেলার পূর্ব ইসলামাবাদ গ্রামে। তার পিতা মোঃ লোকমান হেকিম (অবঃ) অগ্রণী ব্যাংক  কর্মকর্তা ও  মা নাজনীন আক্তার (অবঃ) প্রধান শিক্ষিকা। তাঁর ভাই ফিরোজ আহমেদ প্রোপেন অত্র হাসপাতালের মেডিকেল অফিসার ও বোন ড. দিলশাদ জাহান মিথেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনায় রয়েছেন। তিনি ব্যক্তিগত জীবনে এক পুত্র সন্তানের জননী।

এছাড়াও তিনি আন্তজার্তিক সেবা মূলক সংগঠন রোটারী ক্লাব অব মতলবের সেক্রেটারী, মতলব সূর্যমুখী কচি-কাঁচা মেলার সাথী বোন, ফ্রেন্ডস’৯৯ সামজিক সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন।

ডা. নুসরাত জাহান মিথেন সরকারের সকল চিকিৎসা সেবা জনগনের দোড় গোড়ায় পৌঁছে দিতে ও হাসপাতালের চিকিৎসা সেবার মানোন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন।

প্রতিবেদকঃ মাহফুজ মল্লিক, ১০ ফেব্রুয়ারি ২০২২