Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে বৃক্ষরোপন ও বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষ বিতরণ
বৃক্ষ বিতরণ

মতলব দক্ষিণে বৃক্ষরোপন ও বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষ বিতরণ

মতলব উত্তর-দক্ষিণের সাংসদ আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশকে সমৃদ্ধশালী করতে হলে বৃক্ষ রোপনের বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারে এ দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে। তাই প্রত্যেকেই প্রত্যেকের বাড়ির আঙ্গিনায় ও বিভিন্ন জায়গায় অন্তত ১টি করে হলেও গাছের চারা রোপন করতে হবে।

তিনি আরোও বলেন, বর্তমানে সারা বিশ্বে করোনার মহামারী। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের জীবনকে বাজী রেখে এদেশের জনসাধারনের কল্যানে কাজ করে যাচ্ছেন। সারাদেশে করোনার মধ্যে দিয়ে হত দরিদ্রদের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে ১ কোটি বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করেছেন তিনি। তারই ধারাবাহিকতায় মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৯ জুলাই রোববার মতলব সরকারি ডিগ্রি কলেজ মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে গাছের চারা বিতরণ ও রোপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমীনের সভপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খাঁনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিএইচএম কবির আহম্মেদ, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মবিন সুজন, মতলব পৌরসভার মেয়র আলহাজ্ব আওলাদ হোসেন লিটন, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি লিয়াকত হোসেন প্রধান, উপজেলা বন কর্মকর্তা, উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ জহির সরকার।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, মতলব সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ। পরে তিনি পৌরসভার ১০টি ও ইউনিয়নের ৬টি মোট ১৬টি প্রতিষ্ঠানে বৃক্ষ বিতরণ করেন এবং মতলব সরকারি ডিগ্রি কলেজ মাঠে গাছের চারা রোপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, মতলব পৌরসভার সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম নুরু, উপজেলা আওয়ামীলীগ নেতা দেওয়ান মোঃ রেজাউল করিম, প্রকৌশলী ফারুক বিন জামান, এমএ আজিজ বাবুল, কাউন্সিলর কিশোর কুমার ঘোষ, ইকবাল হোসেন পাটোয়ারী, হানিফ চৌধুরী, ফারুক আহম্মেদ বাদল, উপাদী দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ গোলাম মোস্তফা, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক জহিরুল ইসলাম আলেক, যুগ্ম আহবায়ক বাদল নন্দী, উত্তম ঘোষ, আল এমরান চৌধুরী, গোলাম মোস্তফা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক শ্যামল চন্দ্র দাস, মতলব পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক বশির চৌধুরী, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক গোলাম হায়দার মোল্লা, পৌর যুবলীগের সভাপতি সোহাগ সরকার, সহ-সভাপতি রিপন পাটোয়ারী, ক্রীড়া সম্পাদক আহসান মৃধা, সাবেক ছাত্রনেতা বাদল ফরাজী, ছাত্রলীগ নেতা লিখন সরকার, মোঃ সবুজসহ দলীয় নেতৃবৃন্দ। এছাড়াও উপজেলায় বিকল্প কর্মসংস্থানের জন্য নিবন্ধিত ও প্রশিক্ষণপ্রাপ্ত জেলেদের মধ্যে সেলাই মেশিন এবং ও বয়স্ক, বিধবা,স্বামী পরিত্যক্তা মহিলাদের ভাতা বহি বিতরণ করেন চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।

প্রতিবেদক:মাহ্ফুজ মল্লিক, ১৯ জানুয়ারি ২০২০