মতলব দক্ষিণে বীমা দিবস পালিত

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ বলেছেন বীমা করে যেন কেউ হয়রানি ও প্রতারণার স্বীকার না হয় সে দিকে সবাইকে সতর্ক থাকতে হবে। তিনি আরো বলেন, বীমা হল অর্থের বিনিময়ে জীবন, সম্পদ বা মালামালেরও সম্ভাব্য ক্ষয়ক্ষতির ন্যায় সঙ্গত ও নির্দিষ্ট ঝুঁকির স্থানান্তর এর ব্যক্তি বা বীমা প্রতিষ্ঠান অর্থের (প্রিমিয়ামের) বিনিময়ে মক্কেলের আংশিক বা সমস্ত সম্ভাব্য ঝুঁকি গ্রহন করে থাকে।এটি অনিশ্চিত ক্ষয়ক্ষতির এড়ানোর জন্য ঝুঁকি ব্যবস্থাপনার একটি অংশ। তাই গ্রামের সাধারণ নিরীহ পরিবারের মানুষ কষ্টে উপার্জিত টাকা জমা রেখে যদি সঠিক মত না পায় তাহলে বীমার প্রতি আগ্রহ কমে যাবে।এ বিষয়ে বীমা কোম্পানির সকল কর্মকর্তাদের স্বচ্ছতা ও জবাবদিহি থাকতে হবে।

তাহলেই বীমার প্রতি মানুষের আগ্রহ বেড়ে যাবে।গত ১ মার্চ সকাল ১০ টায় মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় বীমা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাসের সভাপতিত্বে সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্সে কোং লিঃ এর ইনচার্জ মোঃ রুহুল আমিন মৃধার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ।

এ সময় অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৎস্য অফিসার বিজয় কুমার দাস, মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজ মল্লিক। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোং লিঃ এর ইনচার্জ মোঃ ওসমান, ন্যাশনাল লাইফের ইনচার্জ মোঃ মাহবুব আলম, মেঘনা লাইফের ইনচার্জ মিজানুর রহমান, ম্যাট লাইফের ইনচার্জ সম্ভুনাথ সাহা প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা বীমা এসোসিয়েশনের আহবায়ক ও পপুলার লাইফ ইন্স্যুরেন্সের কোং লিঃ এর সার্ভিস সেল ইনচার্জ মোঃ শামীম হোসেন মিয়াজী। এ সময় বিভিন্ন বীমা কোম্পানীর কর্মকর্তাবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।

মতলব প্রতিনিধি, ১ মার্চ ২০২৩

Share