Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে নায়েরগাঁও উবিতে তালা ভেঙে চুরি
তালা

মতলব দক্ষিণে নায়েরগাঁও উবিতে তালা ভেঙে চুরি

মতলব দক্ষিণের নায়েরগাঁও উচ্চ বিদ্যালয়ের শ্রেণি কক্ষের দরজা ও তালা ভেঙে ফ্যান চুরি হয়েছে। এছাড়া সকল শ্রেণি কক্ষের তালায় সুপার গ্লু লাগিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। ২৮ জুলাই শুক্রবার রাতের কোনো এক সময়ে ঘটনাটি ঘটেছে বলে বিদ্যালয় কর্তৃপক্ষ ধারণা করছে।

সংশ্লিষ্ট সূত্রে প্রকাশ, শুক্রবার রাতে উপজেলার নায়েরগাঁও বাজার সংলগ্ন নায়েরগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষসহ, অন্যান্য কক্ষ ও শ্রেণি কক্ষের সকল তালা, নোটিশ বোর্ড ভাঙ্চুর, নোটিশ বোর্ডের এসএসসির রেজাল্টসহ কাগজপত্র ছিড়ে ফেলা, ষষ্ঠ শ্রেণির দরজা ও তালা ভেঙে ৩ টি ফ্যান চুরি হয়।

বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক মোঃ রাকিব উদ্দিন খান বলেন, গতকাল সকাল সাড়ে ১০ টার দিকে বিদ্যালয়ের প্রয়োজনীয় কাজ সারতে আসি। এ সময় আমি প্রধান শিক্ষকের কক্ষের তালায় সুপার গ্লুসহ বালি দেখতে পাই।

বিষয়টি আমি স্যারকে (প্রধান শিক্ষক) মোবাইলে জানাই। স্যার বিদ্যালয়ে আসলে সকল শ্রেণি কক্ষের তালায় সুপার গ্লু, নোটিশ বোর্ড ভাঙচুর ও এসএসসি পরীক্ষার রেজাল্ট ছিড়ে ফেলা, শ্রেণি কক্ষের দরজা- তালা ভেঙে ফ্যান চুরি হয়েছে দেখতে পাই।

প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ আলমগীর হোসেন বলেন, আমি বিষয়টি আজ পৌনে এগারোটার দিকে ফোনে জানতে পেয়ে বিদ্যালয়ে এসে এ আলামত দেখতে পাই। পরে ম্যানেজিং কমিটির সভাপতিকে জানাই। এছাড়া আমি বিষয়টি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও থানার ওসি সাহেব কে জানিয়েছি।

তিনি আরো বলেন বলেন, গতকাল রাত ১০ টা পর্যন্ত আমি ও আমার ধর্মীয় শিক্ষক মোঃ আবু জাফর প্রয়োজনীয় কাজ সেরে বের হই। রাতের আঁধারে এলাকার কতিপয় মাদকসেবী এখানে আড্ডা দেয়।পাশাপাশি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়েও অন্তর্দ্বন্ধ রয়েছে। এ বিষয়গুলো থেকেও এ ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছি। এ ব্যাপারে মতলব দক্ষিণ থানায় অভিযোগ করেছি

ম্যানেজিং কমিটির সভাপতি লায়ন মোঃ জয়নুল আবেদীন বলেন, প্রধান শিক্ষক আমাকে বিষয়টি অবগত করেছেন। আইনি প্রক্রিয়ায় আগানোর জন্য বলেছি।

অফিসার ইনচার্জ( ওসি) সাইদুল ইসলাম বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষয়টি নিয়ে আমার সাথে কথা বলেছেন। আমি একজন পুলিশ কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়েছি।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৯ জুলাই ২০২৩