Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে চোর চক্রের ৪ সদস্য আটক
মতলব দক্ষিণে

মতলব দক্ষিণে চোর চক্রের ৪ সদস্য আটক

চুরি করে সিনেমা স্টাইলে পালিয়ে যাওয়ার সময় পুলিশ ধাওয়া করে চোরচক্রের ৪ সদস্যকে আটক করেছে।

২৮ মার্চ গভীর রাতে মতলব পৌরসভার ভাঙ্গারপাড় এলাকা থেকে অটোবাইকের ব্যাটারীগুলো চুরি করে পালিয়ে যাওয়ার সময় পুলিশ ধাওয়া করে লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলা থেকে হৃদয় হাওলাদার (২৩) নামে চোরচক্রের এক সদস্যকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে একটি পিকআপ ভ্যানসহ ১২টি অটোবাইকের ব্যাটারী উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৮ মার্চ) রাতে মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ রাতে টহলরত অবস্থায় দেখতে পায় মতলব পৌরসভার ভাঙ্গারপাড় এলাকায় একটি পিকআপ ভ্যান দাড়িয়ে রয়েছে। চোরচক্র পুলিশের পিকআপ ভ্যান দেখে মতলব-বাবুরহাট সড়ক হয়ে লক্ষীপুরের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশ বাবুরহাট ও হাজীগঞ্জ এলাকার টহল পুলিশকে সংবাদ দিলে তারা রাস্তা বেড়িকেট দেয়। চোরচক্র পুলিশের ঐ বেড়িকেটগুলো ভেঙ্গে লক্ষীপুরের দিকে এগিয়ে যায়।

মতলব দক্ষিণ থানা পুলিশের গাড়ী চোরচক্রের পিকআপ ভ্যানটির কাছাকাছি পৌছলে তাদের ভ্যানে থাকা ইট পাটকেল, রড, খুন্তিসহ দেশীয় অস্ত্র-সস্ত্র নিক্ষেপ করে পালানোর চেষ্টা করে। পুলিশ রামগঞ্জ উপজেলার স্থানীয় লোকজনের সহযোগিতায় পিকআপ ভ্যানসহ হৃদয় হাওলদার নামে এক চোরচক্রের এক সদস্যকে আটক করে থানায় নিয়ে আসে।

আটক হওয়া বরিশালের মুরাদী চরভাটামারা গ্রামের আব্দুর রব হাওলাদারের ছেলে হৃদয় হাওলাদার তথ্যের ভিত্তিতে কুমিল্লা ও ঢাকা থেকে পিকআপ ভ্যান চালকসহ ৩জনকে আটক করা হয়। আটককৃতরা হলো- শাওন (২৬), মোঃ অপু (২৫) ও পিকআপ চালক হাবিবুর রহমান রোশন রওনক (২৫)।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ বলেন, গত ৩১ মার্চ বিজ্ঞ আদালতে মোঃ হৃদয় হাওলাদার ১৬৪ ধারা জবানবন্দীতে ঘটনার সত্যতা স্বীকার করেছে। ১২টি ব্যাটারীর মধ্যে ৮টি ব্যাটারী ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এদের একটি সংঘবদ্ধ চক্র রয়েছে।

ঐদিন সংঘবদ্ধ চোরের দল পালিয়ে যাওয়ার জন্য চেষ্টা করে এবং ইট পাটকেল নিক্ষেপ করে। আটক হৃদয় হাওলাদারের তথ্যের ভিত্তিতে ৪জনকে আটক করাহয়েছে। এ ব্যাপারে মতলব দক্ষিণ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,১ এপ্রিল ২০২০