Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে এসএসসিতে এ প্লাস ৮৪ জন
Motlob Dokkhin
প্রতীকী

মতলব দক্ষিণে এসএসসিতে এ প্লাস ৮৪ জন

চলতি বছরের এসএসসি পরীক্ষায় বিগত বছরের ন্যায় এবারও মতলবগঞ্জ জেবি পাইলট, মতলবগঞ্জ পাইলট বালিকা এবং আলহাজ্ব তোফাজ্জ্বল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয় উপজেলার মধ্যে সেরা।

মতলবগঞ্জ জেবি পাইলট থেকে ১৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে সকলেই পাস করেছে। জিপিএ ৫ পেয়েছে ২৬ জন,আলহাজ¦ তোফাজ্জ্বল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয়েও আশানুরূপ ফলাফল অর্জন করেছে। এ বিদ্যালয় থেকে ১৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে সকলেই পাস করেছে। জিপিএ ৫ পেয়েছে ২২জন ।
মতলবগঞ্জ পাইলট বালিকা থেকে ২৪০ জন পরীক্ষার্থীদের মধ্যে পাস করেছে ১৯৫ জন। জিপিএ ৫ পেয়েছে ২৬ জন।

এছাড়াও কাচিয়ারা থেকে ৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৩৬ জন জিপিএ- ৫ পেয়েছে ৪ জন। নারায়ণপুর পপুলার থেকে ১৮০ জনের মধ্যে পাস করেছে ১৫৮ জন, ও জিপিএ ৫ পেয়েছে ৪ জন ।

বরদিয়া কাজী সুলতান আহম্মেদ থেকে ৯৭ জনের মধ্যে পাস করেছে ৭৬ জন । মুন্সীর হাট উচ্চ বিদ্যালয়ে ১৮৭জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৬১ জন ও জিপিএ ৫ পেয়েছে ৮ জন। বোয়ালিয়া উচ্চ বিদ্যালয় থেকে ৪৫ জনের মধ্যে সকলেই পাস করেছে ও জিপিএ-৫ পেয়েছে ৩ জন।

বোয়ালিয়া বালিকা থেকে ৫০ জনের মধ্যে পাস করেছে ৩৯ জন ও জিপিএ-৫ পেয়েছে ৪ জন। কাচিয়ারা বালিকা থেকে ৫০ জনের মধ্যে সকলেই পাস করেছে ও জিপিএ ৫ পেয়েছে ৩ জন। বহরী থেকে ৫৩ জনের মধ্যে পাস করেছে ৫০ জন ও জিপিএ ৫ পেয়েছে ৩ জন।

নওগাঁও থেকে ৭৩ জনের মধ্যে পাস করেছে ৬০ জন ও জিপিএ ৫ পেয়েছে ৩ জন। দগরপুর আব্দুল গনি থেকে ৯৩ জনের মধ্যে পাস করেছে ৯০ জন ও জিপিএ ৫ পেয়েছে ৩ জন। আধারা থেকে ১০৫ জনের মধ্যে পাস করেছে ৭৬ জন, নায়েরগাঁও থেকে ১০৭ জনের মধ্যে পাস করেছে ৬৫ জন ও জিপিএ- ৫ পেয়েছে ১ জন।

হযরত শাহজালাল থেকে ১৫২ জনের মধ্যে পাস করেছে ১৫০ জন ও জিপিএ ৫ পেয়েছে ৬ জন। লাকশিবপুর ফিরোজা থেকে ১০০ জনের মধ্যে পাস করেছে ৯৯ জন ও জিপিএ ৫ পেয়েছে ৮ জন।

আশি^নপুর থেকে ৯১ জনের মধ্যে পাস করেছে ৬৬ জন ও জিপিএ ৫ পেয়েছে ১ জন। কাশিমপুর থেকে ৫৩ জনের মধ্যে পাস করেছে ৪৬ জন। কালিকাপুর থেকে ৮৩ জনের মধ্যে পাস করেছে ৫৪ জন। ধলাইতলী জনতা থেকে ৭৮ জনের মধ্যে পাস করেছে ৩৭ জন। আচলছিলা থেকে ৫১ জনের মধ্যে পাশ করেছে ৫০ জন ও জিপিএ ৫ পেয়েছে ৬ জন।

পয়ালী কেবিএম থেকে ৭৭ জনের মধ্যে পাস করেছে ৫৫ জন ও জিপিএ ৫ পেয়েছে ১ জন । দিঘলদী এম,এ ছাত্তার থেকে ৩৪ জনের মধ্যে পাস করেছে ৩১ জন।
লামচরী থেকে ৫৫ জনের মধ্যে পাস করেছে ৪৯ জন। আদর্শ স্কুল মতলব থেকে ৩৯ জনের মধ্যে পাস করেছে ৩৫ জন ও জিপিএ ৫ পেয়েছে ১ জন । নারায়ণপুর পপুলার বালিকা থেকে ৩৪ জনের মধ্যে পাস করেছে ৩২ জন । ডিঙ্গাভাঙ্গা থেকে ২৫ জনের মধ্যে পাস করেছে ২৪ জন।

২৮টি বিদ্যালয়ের মধ্যে শতভাগ পাস করেছে ৪টি বিদ্যালয়। সেগুলো হচ্ছে মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়, আলহাজ¦ তোফাজ্জ্বল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয়, কাচিয়ারা বালিকা উচ্চ বিদ্যালয়। অপরদিকে ১৬ টি মাদ্রাসার মধ্যে শতভাগ পাস করেছে ৪টি মাদ্রাসা। তন্মধ্যে একমাত্র ঘিলাতলী ফাজিল মাদ্রাসা থেকে ৩ জন জিপিএ- ৫ পেয়েছে। এ মাদ্রাসা থেকে ৬৭ জন পরীক্ষার্থীর মধ্যে সকলে পাস করেছে।

নন্দিখোলা ফাজিল মাদ্রাসা থেকে ২৬ জনের মধ্যে সকলেই পাস করেছে এবং রসুলপুর দাখিল মাদ্রাসা থেকে ২৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে সকলে পাস করেছে । নাগদা মহিলা মাদ্রাসা থেকে ৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে সকলে পাস করে।

এ ছাড়াও কালিয়াইশ মাদ্রাসা থেকে ৬০ জনের মধ্যে পাস করেছে ৪৮ জন, নওগাঁও মাদ্রাসা থেকে ৪২ জনের মধ্যে পাস করেছে ২৯ জন, মতলব দারুল উলুম মাদ্রাসা থেকে ৩৯ জনের মধ্যে পাস করেছে ৩৩ জন । খর্গপুর মাদ্রাসা থেকে ২৭ জনের মধ্যে পাস করেছে ২১ জন, কাচিয়ারা মাদ্রাসা থেকে ২২ জনের মধ্যে পাস করেছে ২১ জন, করবন্দ মাদ্রাসা থেকে ২৩ জনের মধ্যে পাস করেছে ১৮ জন ।

ধনারপাড় মাদ্রাসা থেকে ৪৭ জনের মধ্যে পাস করেছে ৩৭ জন, ধলাইতলী মাদ্রাসা থেকে ১৩ জনের মধ্যে পাস করেছে ৮ জন। কালিকাপুর মাদ্রাসা থেকে ৬১ জনের মধ্যে পাস করেছে ৪৭ জন। ঘোড়াধারী মাদ্রাসা থেকে ১৪ জনের মধ্যে পাস করেছে ১৩ জন, দিঘলদী মাদ্রাসা থেকে ১০ জনের মধ্যে পাস করেছে ৬ জন। বদরপুর মাদ্রাসা থেকে ৫১ জনের মধ্যে পাস করেছে ২৭ জন ও রসুলপুর মাদ্রাসা থেকে ২৫ জনের মধ্যে পাস করেছে ২১ জন।

প্রতিবেদক : মাহফুজ মল্লিক

Leave a Reply