মতলব দক্ষিণে আবদুল্লাহ একাডেমিতে মতবিনিময়

চাঁদপুর জেলার মতলব দক্ষিণে গোসাইপুরে আবদুল্লাহ একাডেমি সাথে চাঁদপুর সদরের শাহতলী জিলানী চিশতী কলেজের সাথে আসন্ন একাদশ শ্রেণীতে ভর্তি সংক্রান্ত বিষয়ে এক মতবিনিময় সভা বুধবার (১৮ মে ) একাডেমি অফিস কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ আবু নাছের আবদুল্লাহ।

একাডেমির অধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম পাটওয়ারীর পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও জিলানী চিশতী কলেজের গভনির্ং বডির দাতা সদস্য সোহেল রুশদী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো. হারুন অর রশিদ।

এ সময় উপস্থিত ছিলেন একামেডির হিসাব বিজ্ঞান বিভাগের খন্ডকালীন প্রভাষক মোঃ আবদুর রহিম মিজি, অভিভাবক মো. আবু তাহের মিজি, অভিভাবক মোঃ বশির বকাউল, শিক্ষক (অব:) মো. তাজুল ইসলাম ,শিক্ষক(অব: ) মো. মোশারফ হোসেন প্রমুখ।

মতবিনিময় সভায় গোসাইপুর এলাকার অভিভাবকরা বলেন, এ এলাকায় কোন কলেজ গড়ে উঠেনি। এখানে আশাপাশে অনেক হাইস্কুল রয়েছে। তাই উচ্চ শিক্ষা থেকে এখানকার ছেলে-মেয়েরা বঞ্চিত রয়েছে। এসএসসি পাশ করে এ এলাকার বেশীরভাগ মেয়েরা উচ্চ শিক্ষা নিতে পারছে না। তাই আমরা এখানকার ছেলে-মেয়েদের জিলানী চিশতী কলেজে ভর্তি করাতে ইচ্ছা পোষন করছি।

এ ক্ষেত্রে আবদুল্লাহ একাডেমিতে কলেজ ক্যাম্পাস হিসেবে পাঠদান কার্যক্রম করবে আর প্রাতিষ্ঠানিক পরীক্ষা ও পাবলিক পরীক্ষা জিলানী চিশতী কলেজে করার অনুমতি চাই। এ ব্যাপারে কলেজে কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতা চাই।

মতবিনিময় সভায় জিলানী চিশতী কলেজ গভনির্ং বডির দাতা সদস্য সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, আমাদের কলেজটি চাঁদপুর সদরের প্রথম বেসরকারী কলেজ। শিক্ষার বোর্ডের নীতিমালা মধ্যে থেকে ছেলে-মেয়েদের উচ্চ শিক্ষার ক্ষেত্রে আমরা সর্বোচ্চ সহযোগিতা করতে চাই । এখানকার ছেলে-মেয়েদের জিলানী চিশতী কলেজে ভর্তি করালে সর্বোচ্চ সহযোগিতা করা হবে। সকল ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে। ছেলে-মেয়েদের উচ্চ শিক্ষা এবং শিক্ষার মান উন্নয়নে আবদুল্লাহ একাডেমি ও জিলানী চিশতী কলেজ যৌথভাবে কাজ করবে।

: আপডেট, বাংলাদেশ সময় ৭:০৫ এএম, ১৯ মে ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

Share