Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণে অবাধে বিক্রি হচ্ছে সর্বনাশা মাদক
মতলব দক্ষিণে অবাধে বিক্রি হচ্ছে সর্বনাশা মাদক

মতলব দক্ষিণে অবাধে বিক্রি হচ্ছে সর্বনাশা মাদক

‎মাদকের সহজলভ্যতা, অবাধে মাদক বিক্রি ও নিয়ন্ত্রণহীন মাদক ব্যবহারের কারণে নেশার সাগরে ভাসছে চাঁদপুর জেলার মতলব দঃ উপজেলার যুবসমাজ। ধীরে ধীরে যুবসমাজের মধ্যে সংক্রামক ব্যধির মতো হামলে পড়ছে নেশার মরণ ছোবল।

উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়ছে মাদকের ব্যবহার। সমাজের বিত্ত্ববান পরিবারের যুবক থেকে শুরু করে নিম্ন আয়ের পেশাজীবিরাও পিছিয়ে নেই মাদকের ব্যবহার থেকে।

বিভিন্ন সূত্রে তথ্য নিয়ে জানা যায়, সর্বনাশা মাদক দ্রব্য, গাঁজা, মদ, ফেনসিডিল ও বিভিন্ন নেশা জাতীয় পানি সহ চোরাচালানীর মালামাল এখন হাত বাড়ালেই উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামেগঞ্জে পাওয়া যায়।

নারায়ণপুর ইউনিয়নের হাজীগজ-মতলব সিমান্ত চেঙাতলী বাজারের ব্রিজের উওর পাড়, বেলতলী, মাচুয়া খাল, টেলিমাচুয়া খাল, নায়েরগাও, সাহাপুর সহ বিভিন্ন নৌ পথ দিয়ে নিরাপদ ও নির্বিঘ্নে মাদকদ্রব্য সরবরাহ করে।

গোপন সূত্রে খবর নিয়ে জানা যায়, এসব মাদক ব্যবসায়ীরা ভারতে থাকা এলাকার গাছকাটা শ্রমিকদের সাথে মিল রেখে চোরাই পথে মাদক দ্রব্য সরবরাহ করে এবং এলাকায় এনে উপজেলা সহ বিভিন্ন এলাকায় পাচার করে।

মাদক ব্যবসায়ীরা মতলব থেকে রাজধানী ঢাকা সহ বিভিন্ন জেলা-উপজেলার গ্রামে গন্জে মাদক প্রাচার করছে বলে বিভিন্ন সূত্রে জানা যায়। পুলিশ প্রশাসন লোকজন অনেক সময় অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী ও সেবনকারি ব্যত্তিদেরকে গ্রেফতার করলেও মূল হোতারা সবসময় থেকে ধরাছোয়ার বাহিরে। নিরাপদ নির্বিঘ্নে যত্রতত্রমাদক দ্রব্য বিক্রি হওয়ায় এ মরণ নেশায় অাসক্ত হচ্ছে স্হানীয় যুবসমাজ সহ স্কুল কলেজগামী ছাত্র-ছাত্রীরা।

উপজেলা সদর ৪০-8৫ পয়েন্টে মাদকদ্রব্য বিক্রি হয় বলে অভিযোগ রয়েছে।

থানা পুলিশ অভিযান চালিয়ে এসব বিক্রেতাদের মধ্যে অনেকেরই গ্রেফতার করে জেল হাজতে পাঠালেও তারা অল্পসময়ের মধ্যে জামিনে এসে পুনরায় আবার ব্যবসা চালিয়ে যায়।

স্পেশাল করেসপন্ডেন্ট :

এমআরআর/এসআইআর/2015