Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে অজ্ঞাত বৃদ্ধের ৭ দিনেও পরিচয়  মিলেনি
অজ্ঞাত বৃদ্ধের

মতলব দক্ষিণে অজ্ঞাত বৃদ্ধের ৭ দিনেও পরিচয়  মিলেনি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রাখা  ৭০ বছর বয়সী অজ্ঞাত এক বৃদ্ধের পরিচয় ৭,দিনেও পাওয়া যায়নি।  স্থানীয়  স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ওয়ার্ডে ওই অজ্ঞাতনামা বৃদ্ধ  যন্ত্রণায় কাতরাচ্ছেন।

হাসপাতালের ডাক্তার  ও  দায়িত্বে থাকা নার্স যথাসাধ্য চিকিৎসা সেবা  দিতে কোন কৃপনতা করছেনা। 

অজ্ঞাত লোকটি ভর্তি হওয়ার সময় প্রথমে এলোমেলো কথাবার্তা বললেও নিজের নাম-পরিচয় বলতে পারেননি। বর্তমানে সে বিছানার কাতরাচ্ছেন তবে কথা বলতে পারছেন না। ভর্তির ছয় দিন অতিবাহিত হলেও তার কোন আত্বীয় স্বজনেরও খোজ পাওয়া যায়নি।

গত ১৬ জুন বৃহস্পতিবার সন্ধ্যায় কে বা কাহারা রক্তাক্ত জখম অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চলে যান।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, সেখানকার পুরষ ওয়ার্ডের একটি কক্ষে বৃদ্ধ লোকটি  যন্ত্রণায় কাতরাচ্ছেন । তাঁর মাথা, হাত, পা ও কপালসহ শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে। সেখানকার এক চিকিৎসক ও নার্স তাঁকে চিকিৎসাসেবা দিচ্ছেন। নাম ও পরিচয় জিজ্ঞাসা করা হলে তিনি শুধু মাথা নাড়েন। কথা বলতে পারেননি। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুসরাত জাহান মিথেন বলেন, ছয় দিন ধরে বৃদ্ধ লোকটি  হাসপাতালে ভর্তি।  তার কোন পরিচয় না পাওয়ায়  ডাক্তার ও নার্স  অতি যত্নসহকারে ওই বৃদ্ধকে চিকিৎসা দেওয়া হচ্ছে।। তাঁর শরীরের কয়েকটি স্থানে এক্স-রে করা হয়েছে। আরও কিছু পরীক্ষাও করা হয়েছে। মাথায় জখমের চিহ্ন দেখা যাচ্ছে। সেখানে সিটিস্ক্যান করাতে হবে। তবে এ ব্যবস্থা তাঁর হাসপাতালে নেই। আপাতত সরকারি খরচে প্রাথমিক চিকিৎসা চলছে তার।  নিষয়টি  উপজেলা সমাজসেবা অফিসারকে জানানো হয়েছে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, অজ্ঞাতনামা ওই বৃদ্ধের চিকিৎসা সেবা সরকারি হাসপাতালে দিচ্ছে। হাসপাতালে  যেসব ঔষধ পাওয়া যাচ্ছে না, সেগুলো বিভিন্ন ফার্মেসী থেকে ক্রয় করে দেয়া হচ্ছে।

এছাড়া তাঁর চিকিৎসার ব্যয় ও অন্যান্য খরচ মেটানোর জন্য সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন রোগী কল্যাণ সমিতিতে আবেদন করা হয়েছে। এ- সংক্রান্ত ফরম পূরণ করে সেখানে পাঠানো হয়েছে।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২১ জুন ২০২২