Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব ও শাহরাস্তিতে বিএনপির প্রার্থী ঘোষণা
election por

মতলব ও শাহরাস্তিতে বিএনপির প্রার্থী ঘোষণা

চাঁদপুরের মতলব ও শাহরাস্তি পৌরসভা ধানের শীষের প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। মনোনয়ন পেলেন মতলবের এনামুল হক বাদল,শাহরাস্তিতে ফারুক হোসেন মিয়াজী।

আগামি ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপের পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় ৩০ প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। একইসঙ্গে ৩টি উপজেলা পরিষদ ও ১টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে দলটি। 

৩১ জানুয়ারি সকাল ১১টায় চট্টগ্রাম, সিলেট ও রংপুর; দুপুর ১২টায় রাজশাহী, খুলনা ও বরিশাল এবং দুপুর ২টায় ঢাকা ও ময়মনসিংহ পৌরসভার প্রার্থীদের গুলশান কার্যালয়ে থেকে ‘দলীয় প্রত্যায়নপত্র’ হস্তান্তর করা হবে। এসব প্রার্থীরা ধানের শীষ প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

শনিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৮ ফেব্রুয়ারি পঞ্চম পর্যায়ে অনুষ্ঠিতব্য ৩০টি পৌরসভায় মেয়র পদে ও ৩টি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে এবং ১টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। 

উল্লেখ্য, পঞ্চম ধাপে দেশের ৩১টি পৌরসভায় ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।এ নিয়ে পাঁচ ধাপে ২০৬টি পৌরসভার তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৪ ফেব্রুয়ারি আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১১ ফেব্রুয়ারি।

স্টাফ করেসপন্ডেট,৩০ জানুয়ারি ২০২১