Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব উপাদীতে সরকারি গাছ কেটে নিলেন ইউপি মেম্বার ও তার ভাই
সরকারি

মতলব উপাদীতে সরকারি গাছ কেটে নিলেন ইউপি মেম্বার ও তার ভাই

চাঁদপুরের মতলব দক্ষিণ উপাদী ইউনিয়নে বেশ কয়েকটি সরকারি গাছ কেটে নিয়েছেন ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য কামরুল ইসলাম বকাউল ও তার ভাই সাখাওয়াত বকাউল। প্রশাসনের কোন অনুমতি ছাড়াই নিয়ম নীতির তোয়াক্কা না করে চেয়ারম্যানের অজান্তেই তারা এসব গাছ কেটে বিক্রি করেন বলে জানা গেছে। সড়কের পাশে থাকা বেশ কয়েকটি দামি গাছ কেটে নেয়ায় এলাকাবাসির মাঝেও নানা পতিক্রিয়া দেখা দিয়েছে।

জানাযায়, ১০/১৫ দিন পূর্বে উপাদী ইউনিয়নের ২ নং ওয়ার্ডস্থ ইয়ারপোট সড়কের পাশে থাকা ৪/৫ টি বড় বড় দামি রেইন্ট্রি কড়ই গাছ কেটে ফেলেন ৩ নং ওয়ার্ড মেম্বার কামরুল ইসলাম বকাউলের ভাই সাখাওয়াত বকাউল। আর সে গাছ গুলো তড়ি গড়ি করেই চড়া দামে অনত্র বিক্রি করে দেন তারা।

প্রশাসনের কোন লিখিত অনুমতি ছাড়া সরকারি গাছ কাটা নিষেধ সম্পর্কিত নিয়ম নীতি জেনেও ইউপি সদস্য কামরুল ইসলাম তার ভাইকে সড়কের পাশে থাকা সরকারি গাছ কাটতে সহযোগিতা করেছেন বলে জানা গেছে। আর এসব গাছ কাটার ঘটনা জেনে সাংবাদকর্মীরা তথ্য সংগ্রহ করতে গেলে তার পরের দিনই তারা তড়ি গড়ি করে ট্রাকে করে গাছ গুলো উঠিয়ে নিয়ে অনত্র বিক্রি করে দেন।

এ বিষয়ে জানতে চাইলে মতলব দক্ষিন উপাদী ইউনিয়নের ৩নং ওয়ার্ড মেম্বার ডাঃ কামরুল ইসলাম বকাউল ও তার ভাই সাখাওয়াত বকাউল বলেন, রাস্তার পাশে থাকা গাছ কাটার নিয়মনীতির কথা আমাদের জানা ছিলোনা। তাছাড়া এই গাছ গুলো আমাদের। আমরা লিজের জমিতে গাছ গুলো লাগিয়ে ছিলাম। নানা প্রশ্নের জবাবে একসময় ইউপি মেম্বার কামরুল ইসলাম বকাউল সরকারি গাছ কাটার বিষয়টি স্বীকার করে বলেন, যে গাছ গুলো কাটা হয়েছে তার মধ্যে আমাদের নিজস্ব এবং সরকারিও কিছু গাছ রয়েছে। আপনারা এসেছেন নিউজটি না করলে ভালো হয়।

এই বিষয়ে মতলব দক্ষিণ উপাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা প্রধানের সাথে আলাপকালে তিনি জানান, গাছ কাটার বিষয়ে আমি কিছুই জানিনা। তারপরেও আপনাদের অভিযোগ শুনে আমি মেম্বার কামরুল ইসলামকে জিজ্ঞেস করেছিলাম। সে গাছ কাটার বিষয়টি আমার কাছে স্বীকার করেনি।

প্রতিবেদক: কবির হোসেন মিজি,৩ নভেম্বর ২০২২