Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে করোনায় আক্রান্ত চিকিৎসকসহ ৩ জনকে ঢাকায় প্রেরণ
মতলব উত্তরে করোনায়

মতলব উত্তরে করোনায় আক্রান্ত চিকিৎসকসহ ৩ জনকে ঢাকায় প্রেরণ

সার্বক্ষনিক চিকিৎসা সেবায় নিয়োজিত থাকা চাঁদপুরের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) করোনায় আক্রান্ত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ আক্রান্ত ব্য্যক্তিদের বাড়িসহ আশ-পাশের বাড়ি লকডাউন করা হয়েছে।

১২ এপ্রিল রোববার সকালে ওই চিকিৎসক আক্রান্ত হওয়ার রিপোর্ট জানার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আক্রান্ত আবাসিক মেডিকেল অফিসার (আরএমও)সহ আগে আক্রান্ত দুজনসহ তাদের তিনজনকে রোববার দুপুরে অ্যাম্বুলেন্স-এ একযোগে ঢাকা পাঠিয়ে দেওয়া হয়েছে।

সকালে ওই চিকিৎসক আক্রান্ত হওয়ার রিপোর্ট জানার পর আক্রান্ত তিনজনকে একযোগে ঢাকা পাঠিয়ে দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উন্নত ব্যবস্থাপনা ও উন্নত চিকিৎসার বিষয়টি মাথায় রেখে তাদের ঢাকা রেফার করা হয়েছে। ঢাকায় করোনা চিকিৎসার একটি বিশেষায়িত হাসপাতালে কুয়েত-মৈত্রি তাদের ভর্তি করা হবে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

জানা যায়,গত ৪ এপ্রিল নারায়ণগঞ্জ খেকে এক ব্যক্তি (জ্বর,সর্দি,কাশি) করোননার উপসর্গ নিয়ে মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের হানির পাড় গ্রামে তার শ্বশুর বাড়িতে চলে আসে। পরের দিন সন্দেহ ভাজন রোগী হিসেবে গত মঙ্গলবার উপজেলা স্বাসস্থ্য কমেেপ্লক্সে তার নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার তার করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ বলে জানা যায়।

১০ এপ্রিল শুক্রবার সকালে আক্রান্ত যুবকের (৩২) সংস্পর্শে আসা হাসপাতালেল ডাক্তার, ল্যাব টেকনোলজিস্ট, অ্যাম্বুলেন্স চালক, আক্রান্তের পরিবারের সদস্যওসহ ১১ জনের নমুনা সংগ্রহ করা হয়। এরপর এসব নমুনা পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআর-এ পাঠানো হয়। রোববার (১২ এপ্রিল সকালে সে রিপিার্টে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) করোনায় আক্রান্ত হওয়ার রিপোর্ট পজেটিভ আসে। বাকিদের রিপোর্ট নেগিটিভ আসে।

মতলব উত্তর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন বলেন, আক্রান্ত রোগীর সংস্পর্শে আসায় সন্দেহজনক ভাবে তারও নমুনা পরীক্ষা করে করোনা টেস্টের জন্য পাঠানো হয়েছিল। রোববার সকালে তার করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ আসে। ওই ডাক্তারসহ মতলব উত্তর উপজেলার আক্রান্ত ৩ জনকেই ঢাকা প্রেরণ করা হয়েছে। চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বর্তমানে করোনায় আক্রান্ত হয়েছে ৩ জন। এরমেেধ্য নারায়ণগঞ্জ থেকে করোনার উপসর্গ নিয়ে মতলব উত্তরের হানির পাড় গ্রামে শ্বশুর বাড়িতে আসা রংপুরের ৩২ বছরের এক যুবক, তার পরের দিন একই উপজেলার র্দর্গাপুর ইউনিয়নের আনারপুর গ্রামে নারায়ণগঞ্জ থেকে করোনার উপসর্গ নিয়ে ২৬ বছরের আরেক যুবক করোনার আক্রান্ত হয়েছে বলে ঢাকার আইইডিসিআর-এ জানায়। সর্বশেষ গতকাল রোববার সকালে প্রথম করোনায় আক্রান্ত হানিরপাড়ের শ^শুর বাড়িতে নারায়ণগঞ্জ থেকে আসা ৩২ বছরের যুবক সুজন স্বাস্থ্যকমপ্লেক্সে নমুনা সংগ্রহ করতে গেলে ৬ এপ্রিল আবাসিক মেডিক্যাল অফিসার চিকিৎসা দিয়েছিলেন।

৯ এপ্রিল ওই করোনারোগী ও তার স্ত্রীকে এই উপজেলঅ সস্বাস্থ্য কমেেপ্লক্সের আইসোলেসনে নিয়ে আসা হয়। ১১ এপ্রিল দুর্গাপুর থেকে করোনা আক্রান্ত ২য় রোগী ও তার স্ত্রীকে এ হাসপাতালে আইসোলেসনে আনা হয়। গতকাল রোববার তাদেওর তিনজনকেই ঢাকার কুয়েত-মৈত্রি হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। বর্তমানে তারা দিনজনই ভালো আছেন বলে জানা গেছে।

প্রতিবেদক:কামাল হোসেন খান,১২ এপ্রিল ২০২০