মতলব উত্তর

মতলব উত্তর স্বাস্থ্য কমপ্লেক্সে কোটি টাকার এক্স-রে মেশিন অকেজো

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক, কর্মচারী ও চিকিৎসা সরঞ্জামের সংকট থাকায় চিকিৎসা কার্যক্রমের মুখ থুবড়ে পড়েছে।

উপজেলার ৫ লাখ মানুষ একমাত্র এই সরকারি হাসপাতালে নিয়মিত সেবা পাচ্ছে না।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা য়া, প্রায় ১ কোটি টাকা দামের এক্স-রে মেশিনটি অকেজোঁ হয়ে পড়ে রয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ২ বছর যাবৎ স্থানীয় এমপি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সহায়তায় ১ কোটি টাকা মূল্যের এক্স-রে মেশিনটি জনসেবার সেবার জন্য আনা হয়েছে।

অথচ মাত্র ৩০-৩৫ হাজার টাকার যন্ত্রপাতির জন্য মহামূল্যবান এই নতুন এক্স-রে মেশিনটি অকেজোঁ অবস্থায় পড়ে রয়েছে। যেন দেখার কেউ নেই।

জানা গেছে এক্স-রে মেশিনটি স্বাস্থ্য কমপ্লেক্সের দোতলায় বসানোর কথা থাকলেও সেখানে কোন কক্ষ না পাওয়াতে নিচতলায় অকেজো অবস্থায় পড়ে রয়েছে।

উপজেলার মান্দারতলী গ্রামের সিদ্দিকুর রহমান বলেন, হাসপাতালে এক্স-রে সেবা না থাকায় জরুরী প্রয়োজনে ছেঙ্গারচর বাজার অথবা মতলবে যেতে হয়। এতে সময় ও চিকিৎসা ব্যয় বেশি লাগে। বিভিন্ন ঝামেলা পোহাতে হয়। একই ভাবে অনেক রোগীই এই সেবার সমস্যার কথা তুলে ধরেন।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কাজী ইউসুফ চাঁদপুর টাইমসকে জানান, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (সি.এম.এস.ডি) বরাবর এক্স-রে মেশিন নির্দিষ্ট জায়গায় বসানোর জন্য যন্ত্রপাতি ক্রয় বাবদ ৫০ হাজার টাকা বরাদ্দ চেয়ে চিঠি দেয়া হয়। ৪ বার চিঠি দেওয়ার পরও এখনো পর্যন্ত কোন বরাদ্দ আসেনি। ফলে এক্স-রে মেশিনটি অকেজোঁ অবস্থায় নিচতলায় পড়ে আছে।

এ ব্যাপারে চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ সাইফুর রহমান চাঁদপুর টাইমসকে বলেন, ‘আমি মাত্র কিছুদিন হল চাঁদপুরে যোগদান করেছি। তবে সরেজমিন তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।’

খানা মোহাম্মদ কামাল : আপডেট, বাংলাদেশ সময় ১১:৫০ পিএম, ২৫ নভেম্বর ২০১৬, শুক্রবার
ডিএইচ

Share