Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তর মহিলা আওয়ামী লীগের নবগঠিত কমিটিকে ফুলেল শুভেচ্ছা
মহিলা

মতলব উত্তর মহিলা আওয়ামী লীগের নবগঠিত কমিটিকে ফুলেল শুভেচ্ছা

চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সুবর্ণা চৌধুরী বীনা, মতলব উত্তর ও মতলব দক্ষিণ মহিলা আ’লীগের প্রধান উপদেষ্টা পারভীন চৌধুরী রিনার সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় ও সৌজন্য সাক্ষাৎ করেন নবগঠিত মতলব উত্তর, মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামীলীগ,ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগ ও মতলব পৌর মহিলা আওয়ামীলীগ নেতৃবৃন্দরা।

গতকাল বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে উপজেলার মোহনপুর আলী ভিলায় ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।
বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন হয়েছে উল্লেখ করে চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সুবর্ণা চৌধুরী বীনা বলেছেন, আমরা বিশ্বাস করি নারীর ক্ষমতায়নের মাধ্যমে জনগণের ক্ষমতায়ন সম্ভব। কারণ দেশের অর্ধেক জনসংখ্যা হচ্ছে নারী। জনগণের ক্ষমতায়ন যদি করতে হয় নারীর ক্ষমতায়ন প্রয়োজন। সেজন্য আমাদের নেত্রী নারীর ক্ষমতায়নে বিশ্বাস করেন।

তিনি বলেন, নারী উন্নয়নের জন্য আওয়ামী লীগ সরকার যত কাজ করেছে অন্যকোনো সরকার এত কাজ করেনি। বাংলাদেশে আরো নেত্রী আছে, তারা নারী উন্নয়নের জন্য কিছুই করেনি। নারীর উন্নয়নের জন্য বিএনপি ও তাদের নেত্রী খালেদা জিয়াও কোনো কাজ করেনি। উনারা শুধু নিজের উন্নয়নের জন্য করেছে।

দেশের উন্নয়নের রূপকার জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মহিলা আওয়ামী লীগের ভূমিকা অপরিসীম। মহিলা আওয়ামী লীগ আন্দোলন সংগ্রামে অধিকার আদায়ে সক্রিয় ভূমিকা রাখছে। মুক্তিযুদ্ধসহ সকল আন্দোলন সংগ্রামে মহিলাদের গুরত্বপূর্ণ ভূমিকা রয়েছে। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগ ও মতলব উত্তর-দক্ষিণ ও পৌর মহিলা আওয়ামীলীগ কাজ করবে।

তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনে এগিয়ে আসছে নারীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের নারী সমাজকে দক্ষ মানব সম্পদে পরিণত করতে নানা পদক্ষেপ নিয়েছেন। নারীদের জন্য নিরাপদ পরিবেশ সৃষ্টি এবং তাদের ক্ষমতায়নে মহিলা আওয়ামী লীগকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

মতলব উত্তর ও মতলব দক্ষিণ মহিলা আ’লীগের প্রধান উপদেষ্টা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমএর সহধর্মিনী মিসেস পারভীন চৌধুরী রিনা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যেভাবে নারী উন্নয়ন হয়েছে এটি পৃথিবীর সামনে একটি উদাহরণ হিসেবে উপস্থাপন করা হয়। আজ থেকে ১৫-২০ বছর আগে কেউ ভাবেনি একজন নারী ডিসি-এসপি হবেন। কিন্তু আজ বাংলাদেশের অনেক ইউএনও হচ্ছে নারী, অনেক জেলার ডিসিও নারী। তারা অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছেন। বাংলাদেশে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর যে ক্ষমতায়ন হয়েছে এটি অভাবনীয়।
তিনি আরও বলেন, ছেলেমেয়েরা স্কুলে গেলে মোবাইল ফোনে মায়ের কাছে উপবৃত্তির টাকা চলে যাচ্ছে। নারীর উন্নয়নে আওয়ামী লীগ সরকারের যে অবদান সেটি ভোটের সময়ও নারীদের মনে রাখতে হবে। এদেশের নারী সমাজ যাতে ভোট আসলে নৌকা প্রতীক ভুলে না যায় সেজন্য গ্রামগঞ্জে মহিলা আওয়ামী লীগের নেত্রীদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

এ সময় মতলব উত্তর উপজেলা মহিলা আ’লীগের সভাপতি পারভীন শরীফ, সাধারণ সম্পাদক লাভলী চৌধুরী, মতলব দক্ষিণ মহিলা আ’লীগের সভাপতি নাজমা আক্তার আসমা (আঁখি), সাধারণ সম্পাদক সাজেদা বেগম, ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি মিল্লাতুনেছা মিলি,সাধারণ সম্পাদক শিউলী বেগম, মতলব উত্তর উপজেলা যুবমহিলালীগের সাধারণ সম্পাদক আকলিমা আক্তার,মতলব পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি মরিয়ম ইসলাম শিখা, সাধারণ সম্পাদক জোহরা বেগম, মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমেনা জসিম, ফারহানা হক,লিপি সরকার, আছমা আক্তার লাকী, তাসলিমা আক্তার,ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি মনোয়ারা বেগম, অজিয়া বেগম, শান্তা ইসলাম, ছালমা আক্তার, স্বপ্না আক্তার, পারুল আক্তার জুলেখা,যুগ্ম সাধারণ সম্পাদক আছলিমা আক্তার, প্রচার সম্পাদক সাহিদা সুলতানা, দপ্তর সম্পাদক নাজমা বেগম, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক আছমা আক্তার খুকী, শিল্পি আক্তারসহ মতলব উত্তর,দক্ষিণ,ছেংগারচর পৌরসভা ও মতলব পৌরসভার মহিলা আওয়ামীলীগের কমিটির সদস্যবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক, ২৫ নভেম্বর ২০২২