Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তর-দক্ষিণ একদিনে ২০ জনের করোনা পজেটিভ
করোনাভাইরাস শনাক্তকরণে
ফাইল ছবি

মতলব উত্তর-দক্ষিণ একদিনে ২০ জনের করোনা পজেটিভ

চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে আরো ২০ জন করোনায় সনাক্ত হয়েছে। তারমধ্যে মতলব উত্তর উপজেলায় ১৫ জন ও মতলব দক্ষিণ উপজেলায় ৫ জন।

২৭ জুন শনিবার মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.নুশরাত জাহান মিথেন ও মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম কাওছার হিমেল বিষয়টি নিশ্চিত করেছেন।

এ নিয়ে মতলব উত্তর উপজেলায় ৬১ জন ও মতলব দক্ষিণ উপজেলায় ৮৪ জন করোনা রোগী শনাক্ত হলো।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ২১ জুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা উপসর্গ সন্দেহে ১৭ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়। তার মধ্যে ১৫ জনের পজেটিভ আসে আর দুইজনের নেগেটিভ আসে।

শনিবার নমুনা পরীক্ষার ফলাফল আসে। এর মধ্যে ১৫ জনের করোনা পজেটিভ ও অপর ২ জনের করোনা নেগেটিভ ফলাফল আসে। আক্রান্তরা হলেন বাবুল হোসেন (৫০), মজিবুর রহমান (৪৭), ওম্মে হানি বেলি (৩০), নজরুল ইসলাম (৪৫),শাহানাজ (৫০), শাহাজালাল (১৪), জয়নাল আবেদীন (৪৮), আব্দুল শিকদার (৬০), কাজী কাউসার হোসেন (৩৬), রুবেল (২৪), উপজেলা হিসাব রক্ষন অফিসের কামাল হোসেন (৫২), উপজেলা এলজিইডি অফিসের মাহবুব আলম মানিক (৩৯), মনির (২৪), সজিব হোসেন (২৪) জাকির হোসেন (৫৫), রুহুল আমিন (৭৪) ও শেফালী (৫৬)।

মতলব দক্ষিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, শনিবার নমুনা পরীক্ষার ৫ জনের ফলাফল আসে করোনা পজেটিভ

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.নুশরাত জাহান মিথেন বলেন, আক্রান্তদের বাড়ি লকডাউন করা হবে। তারা নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছে।

মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম কাওছার হিমেল নতুন আক্তান্তদের বাড়ি লকডাউন করা হবে। পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

এদিকে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় করোনা পজিটিভ রোগীর মৃত্যু হয়েছে। তার নাম নিত্যলাল সরকার (৬৫) শুক্রবার বিকেল সাড়ে ৪টার সময় তার নিজ গ্রামের বাড়িতে সে মারা যান। তার বাড়ি মতলব উত্তর উপজেলার ইসলামবাদ ইউনিয়নের রায়পুর ইসলামবাজ। এ নিয়ে মতলব উত্তরে করোনায় মারা গেছে ৭ জন। পরে খবর পেয়ে ইসলামী আন্দোল বাংলাদেশ (চরমোনাই) স্বেচ্ছাসেবকরা ওই বাড়িতে যান। সন্ধ্যারপর মরদেহ উদ্ধারের পর সৎকারেরও ব্যবস্থা করে স্বাস্থ্যবিধি মোকাবেক মরদেহ উদ্ধারের পর সৎকারেরও ব্যবস্থা করে।

প্রতিবেদক:কামাল হোসেন খান,২৭ জুন ২০২০