Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে ২৫ শ কেজি জাটকাসহ আটক ৯
জাটকা

মতলব উত্তরে ২৫ শ কেজি জাটকাসহ আটক ৯

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বাবুবাজার আড়তের সামনে মেঘনা নদী সংলগ্ন রাস্তার উপর হতে ৬টি অটোরিক্সা, ২৫শ’ (২৫০০) কেজি জাটকাসহ ৭জেলেকে এবং উপজেলার দশানী লঞ্চ ঘাটের সামনে থেকে দশানী মেঘনা নদী হতে একটি নৌকাসহ ২ জেলেসহ মোট ৯ জনকে আটক করেছে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি।

আজ (১৪ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৮টার সময় মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃমনিরুজ্জামান এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মোহনপুর নৌ পুলিশ উপজেলার বাবুবাজার আড়তের সামনে মেঘনা নদী সংলগ্ন রাস্তার উপর হতে জাটকা বিরোধী অভিযান পরিচলনা করে ৬টি অটোরিক্সা, ২৫০০কেজি জাটকাসহ ৭জেলেকে আটক করা হয়। একই দিনে সকাল সাড়ে ১০ টার সময় দশানী মেঘনা নদী হতে একটি নৌকাসহ ২জন জেলে আটক করা হয়।
মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির সূত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে রোববার সকালে উপজেলার বাবুর বাজার (ষাটনল মালোপাড়া) এলাকা এবং সকাল সাড়ে ১০টার সময় দশানী মেঘনা নদীতে অভিযান চালানো হয়।

মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোঃ মনিরুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সকাল ৮টার সময় উপজেলার বাবুবাজার আড়তের সামনে এবং সকাল সাড়ে ১০টার সময় দশানী মেঘনা নদী সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে জাটকাবোঝাই ৬টি অটোবাইক বাইক,একটি নৌকাসহ ২৫শ’ কেজি ছোট জাটকা সহ ৯ জনকে আটক করা হয়েছে। আটকদের বিরুদ্ধে ৪টি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। জব্দ জাটকাগুলো পরে উপজেলার বিভিন্ন এতিমখানা ও দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়। নদীতে জাটকা নিধন ঠেকাতে নৌ-পুলিশ সব সময় তৎপর রয়েছে বলে জানিয়েছেন মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃমনিরুজ্জামান।

নিজস্ব প্রতিবেদক, ১৪ ফেব্রুয়ারি ২০২৪